শিরোনাম
লেখক ফোরাম সাহিত্য প্রতিযোগিতার বিচারক প্যানেলে আছেন যারা ডিএসইসি লেখক সম্মাননা পেলেন লেখক ফোরামের জহির উদ্দিন বাবর ও মাসউদুল কাদির আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১১:১৮ অপরাহ্ন

ডিএসইসি লেখক সম্মাননা পেলেন লেখক ফোরামের জহির উদ্দিন বাবর ও মাসউদুল কাদির

/ ৩৮ পঠিত
প্রকাশের সময় : বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২

আওয়ার মিডিয়া : সাংবাদিকদের বড় সংগঠন ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি) লেখক সম্মাননা পেলেন বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সদস্য জহির উদ্দিন বাবর ও মাসউদুল কাদির। আজ (২০ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে একটি বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে এই সম্মাননা প্রদান করা হয়। প্রধান অতিথি হিসেবে সম্মাননা তুলে দেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খাইরুজ্জামান লিটন। এ সময় সাব-এডিটরস কাউন্সিলের নেতৃবৃন্দসহ বিশিষ্ট লেখক-সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
ইতিহাস/গবেষণা বিভাগে ‘ইতিহাসের বোবা কান্না’ বইয়ের জন্য জহির উদ্দিন বাবর এবং শিশুসাহিত্য বিভাগে ‘ছোটদের সাহাবা’ বইয়ের জন্য মাসউদুল কাদির এই সম্মাননা পান। সম্মাননা হিসেবে তাদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেওয়ার পাশাপাশি তাদেরকে ‘লেখক উত্তরীয়’ পরিয়ে দেওয়া হয়।
জহির উদ্দিন বাবর লেখক ফোরামের গত দুই সেশনে সভাপতি এবং মাসউদুল কাদির সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন।বর্তমানে তারা ফোরামের অভিভাবক পরিষদের অন্যতম সদস্য হিসেবে সমাসীন রয়েছেন।
প্রথমবারের মতো বিভিন্ন ক্যাটাগড়িতে প্রায় ১০০ লেখককে এই সম্মাননা প্রদান করা হয়।
সাব-এডিটরস কাউন্সিলের মতো বড় সংগঠন থেকে এই সম্মাননা অর্জন করায় তাদেরকে অভিনন্দন জানান লেখক ফোরামের সভাপতি মুনীরুল ইসলাম। পাশাপাশি আয়োজক সংগঠনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এর ধারাবাহিকতা বজায় রাখার আশাবাদ ব্যক্ত করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ