শিরোনাম
আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১০:১৩ পূর্বাহ্ন

আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত

/ ২৯ পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২

হেফাজতে ইসলামের সাবেক আমির শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর ঘোষিত ১৩ দফা বাস্তবায়নে আবারো সক্রিয় হচ্ছে সংগঠনটি। এ দাবিতে আগামী ১৭ ডিসেম্বর রাজধানীর গুলিস্তানের কাজী বশির মিলনায়তনে ‘জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলন’-এর আয়োজন করেছে অরাজনৈতিক এ সংগঠনটি। ওই সম্মেলনে বিভিন্ন মামলায় কারাবন্দী নেতাকর্মীদের মুক্তি ও হেফাজতের নামে দায়েরকৃত সব মামলা প্রত্যাহারের দাবি জানানো হবে দলটির নেতারা জানিয়েছেন।

সম্মেলন বাস্তবায়নে গতকাল সোমবার রাজধানীর খিলগাঁওয়ে মহাসচিবের কার্যালয়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা আবদুল কাইয়্যুম সুবহানীর সভাপতিত্বে এবং ঢাকা মহানগর সেক্রেটারি ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক মুফতি কেফায়েতুল্লাহ আজহারীর পরিচালনায় বৈঠকে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, যুগ্ম মহাসচিব মাওলানা মহিউদ্দীন রাব্বানী, সহকারী মহাসচিব মাওলানা জহুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরীস, দফতর সম্পাদক মাওলানা রাশেদ বিন নূর ও মিডিয়াবিষয়ক সমন্বয়ক সাইয়েদ মাহফুজ খন্দকার।

মহানগর কমিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সিনিয়র সহসভাপতি মাওলানা মুজিবুর রহমান হামিদী, সহসভাপতি মাওলানা ওয়াহিদুর রহমান, সহকারী সেক্রেটারি মাওলানা নূরুল ইসলাম, মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়া, মাওলানা ইলিয়াস হামিদী ও মাওলানা যুবায়ের আহমাদ, অর্থ সম্পাদক মুফতি কামাল উদ্দীন, প্রচার সম্পাদক মাওলানা মুস্তাকিম বিল্লাহ হামিদী প্রমুখ।

বৈঠকে সম্মেলন বাস্তবায়নের লক্ষ্যে কয়েকটি উপকমিটি গঠন করা হয়। সম্মেলনের দাওয়াতি কার্যক্রম পরিচালনার জন্য মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমানের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে আরো আছেন, মাওলানা মহিউদ্দীন রাব্বানী, মাওলানা আবদুল কাইয়্যুম সুবহানী, মাওলানা মুজিবুর রহমান হামিদী ও মুফতি কেফায়েতুল্লাহ আজহারী। বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলে দাওয়াতি কার্যক্রম পরিচালনার দায়িত্ব দেয়া হয়েছে মাওলানা মীর ইদরীসকে। এ ছাড়াও মাওলানা আবদুল কাইয়্যুম সুবহানীকে প্রধান করে প্রচার-প্রচারণা পরিচালনার জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হচ্ছেন, মাওলানা রাশেদ বিন নূর ও সাইয়েদ মাহফুজ খন্দকার।

বৈঠক শেষে পাকিস্তানের মুফতিয়ে আজম মুফতি রফী উসমানীর মাগফিরাতের জন্য দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা মহিউদ্দীন রাব্বানী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ