শিরোনাম
লেখক ফোরাম সাহিত্য প্রতিযোগিতার বিচারক প্যানেলে আছেন যারা ডিএসইসি লেখক সম্মাননা পেলেন লেখক ফোরামের জহির উদ্দিন বাবর ও মাসউদুল কাদির আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১১:২২ অপরাহ্ন

‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’

/ ৮৩ পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, ২০০৬ সালের ৩৩ দিনের যুদ্ধের পর থেকে এখন পর্যন্ত ইহুদিবাদী শত্রুরা একথা উপলব্ধি করতে পেরেছে যে, লেবাননের বিরুদ্ধে যেকোনো পদক্ষেপ নিলে তার পাল্টা জবাব দেয়া হয়।

তিনি সোমবার রাতে আল-মায়াদিন টিভি চ্যানেলকে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে লেবাননসহ আঞ্চলিক পরিস্থিতি সম্পর্কে বিভিন্ন প্রশ্নের জবাব দিতে গিয়ে এ সতর্কবাণী উচ্চারণ করেন।

সাইয়্যেদ নাসরুল্লাহ বলেন, ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ যুদ্ধ শুরু হয় ১৯৮৫ সালে। ওই সময় ইসরাইলি শত্রুরা লেবাননের দখলীকৃত বহু এলাকা ছেড়ে যেতে বাধ্য হয়।তিনি বলেন, ২০০৬ সালের পর থেকে ইসরাইল প্রকাশ্যে লেবাননের বিরুদ্ধে কোনো আগ্রাসন চালানোর সাহস দেখায়নি যদিও চোরাগোপ্তা হামলা চালিয়েছে।

ভূমধ্যসাগরে লেবাননের পানিসীমায় অবস্থিত কারিশ গ্যাসক্ষেত্র থেকে ইসরাইলের গ্যাস উত্তোলনের প্রতি ইঙ্গিত করে সাইয়্যেদ নাসরুল্লাহ বলেন, লেবানন সরকার এদেশের তেল ও গ্যাস সম্পদ রক্ষায় কার্যকর ভূমিকা রাখতে ব্যর্থ হচ্ছে; কাজেই এ ব্যাপারে হিজবুল্লাহকেই ব্যবস্থা নিতে হবে।

হিজবুল্লাহ মহাসচিব বলেন, লেবাননকে চলমান অর্থনৈতিক সংকট থেকে মুক্তি দিতে তেল ও গ্যাস উত্তোলন করতেই হবে।তিনি বলেন, হিজবুল্লাহ বহুবার হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, লেবাননের পানিসীমা থেকে যেন ইহুদিবাদী ইসরাইল তেল ও গ্যাস উত্তোলন না করে। কারণ, সেক্ষেত্রে হিজবুল্লাহ তার কঠিন জবাব দেবে।

হিজুবল্লাহর সামরিক শক্তি বিশেষ করে ড্রোন শক্তির প্রতি ইঙ্গত করে সাইয়্যেদ নাসরুল্লাহ বলেন, বিগত বছরগুলোতে আমাদের অনেক ড্রোন প্রায়ই ইসরাইলের অভ্যন্তরে প্রবেশ করত কিন্তু শত্রু তা টের পায়নি।

সূত্র : পার্সটুডে

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ