শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৪:১৭ পূর্বাহ্ন

আমেরিকা ও তার মিত্ররা রাশিয়ার সাথে যুদ্ধের দ্বারপ্রান্তে : মস্কো

/ ৩৪ পঠিত
প্রকাশের সময় : বুধবার, ১৩ জুলাই, ২০২২

রাশিয়া বলেছে, আমেরিকায় এবং তার পশ্চিমা মিত্ররা মস্কোর সাথে উন্মুক্ত সামরিক সংঘাতের দ্বারপ্রান্তে রয়েছে। ইউক্রেন ইস্যুতে পশ্চিমা দেশগুলোর সঙ্গে রাশিয়ার যখন প্রচণ্ড উত্তেজনা চলছে তখন মস্কোর পক্ষ থেকে এই মন্তব্য করা হলো।

গতকাল (মঙ্গলবার) রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাকারোভা এক বিবৃতিতে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, এই ধরনের কোনরকম যুদ্ধ দেখা দিলে তাতে পরমাণু সংঘাত অনিবার্য হয়ে উঠবে। তিনি বলেন, ইউক্রেন সংকটে আমেরিকা ও তার মিত্ররা উসকানি দিয়ে রাশিয়ার সঙ্গে সংঘাত বাধিয়ে দিয়ে তারা বিপজ্জনকভাবে উন্মুক্ত যুদ্ধের একেবারে প্রান্তসীমায় অবস্থান করছে যার অর্থ হচ্ছে পরমাণু শক্তিধর দুই পক্ষের মধ্যে সরাসরি সংঘাতের আশংকা। জাখারোভা বলেন, কোনো রকম যুদ্ধ বাধলে তা পরমাণু যুদ্ধে রূপ নেবে।

জাপানের প্রধানমন্ত্রী কিশিদা ফুমিও রাশিয়ার পরমাণু শক্তিকে হুমকি বলে যে মন্তব্য করেছেন সে সম্পর্কেও কথা বলেন মারিয়া জাখারোভা। তিনি কিশিদার বক্তব্যের সমালোচনা করে বলেন, পরমাণু ইস্যুতে রাশিয়ার বক্তব্যকে বিকৃত করা এবং রাশিয়াকে পরমাণু হুমকি হিসেবে তুলে ধরা গ্রহণযোগ্য নয়। জাপানি প্রধানমন্ত্রীর বক্তব্য এবং তার বলার ধরণ হতবাক করার মতো বিষয়। পরমাণু বোমায় বিধ্বস্ত হিরোশিমা শহরে অনুষ্ঠিত জি-সেভেনের সম্মেলন থেকে এমন একটি মন্তব্য করা হলো অথচ পরমাণু অস্ত্রের বাস্তবতা তুলে ধরে বক্তব্য দেয়ার জন্য হিরোশিমার চেয়ে ভালো বিকল্প আর ছিল না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ