শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৭ পূর্বাহ্ন

দেশের বিভিন্ন স্থানে ঈদের দিন বৃষ্টির আভাস

/ ৫০ পঠিত
প্রকাশের সময় : শনিবার, ৯ জুলাই, ২০২২

এবারের ঈদের দিন ঢাকা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে বৃষ্টির সম্ভাবনা কম। তবে চট্টগ্রাম, রংপুর, বরিশাল ও খুলনা বিভাগের কিছু এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে সিলেটের কিছু এলাকায় অন্য বিভাগের চেয়ে বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

গতকাল শুক্রবার সন্ধ্যায় আবহাওয়াবিদ বজলুর রহমান এসব তথ্য জানান। তিনি বলেন, ঈদের দিন সারা দেশে বৃষ্টি খুব বেশি থাকবে না। কোথাও দিনভর বৃষ্টির সম্ভবনাও কম। এদিন রাজধানীতে খুব গরম পড়বে না। এ ছাড়া প্রায় সারা দেশে তাপমাত্রা ৩৩ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে পারে।
এদিকে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে, দেশের সব প্রধান নদ-নদীর পানি কমছে, যা আগামী মঙ্গলবার পর্যন্ত অব্যাহত থাকতে পারে। এ ছাড়া একই সময় পর্যন্ত প্রধান নদ-নদীর অববাহিকায় বন্যার কোনো ঝুঁকি নেই।

গতকাল সন্ধ্যায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানায়, আজ শনিবার খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। এ ছাড়া রাজশাহী ও নীলফামারী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ