শিরোনাম
আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৯:০৯ পূর্বাহ্ন

জাতিসংঘের সামরিক বহরে মুজাহিদদের হামলায় নিহত ৩, আহত ৫

/ ৫৩ পঠিত
প্রকাশের সময় : শনিবার, ৯ জুলাই, ২০২২

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে অবস্থানরত দখলদার জাতিসংঘ ব্লু-হেলমেট বাহিনীর উপর সফল হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে ৮ দখলদার সেনা নিহত হয়েছে বলে ধারণা গেছে।

স্থানীয় সূত্র মতে, গত ৬ জুলাই সকাল ১০ মালির উত্তরাঞ্চলে জাতিসংঘের কথিত শান্তিরক্ষা মিশনের সামরিক কনভয়ে একটি সফল বোমা হামলার ঘটনা ঘটেছে। যা আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ এর বীর যোদ্ধারা চালিয়েছেন বলে জানা যায়।

দেশটির উত্তরে টেসালিট-গাও মহাসড়কে এই হামলার ঘটনা ঘটে। যখন কুফ্ফার সংঘটির দখলদার সৈন্যরা সামরিক কনভয় নিয়ে উক্ত এলাকা অতিক্রম করছিল, আর তখনই একটি সাঁজোয়া যান বিকট শব্দে বোমা বিস্ফোরণের শিকার হয়। যার ফলশ্রুতিতে ৩ সেনা নিহত এবং আরও ৫ সেনা গুরুতর আহত হয়েছে বলে জানা গেছে।

মালিতে জাতিসংঘের মাল্টিডাইমেনশনাল স্ট্যাবিলাইজেশন মিশন (MINUSMA) থেকে একটি লিখিত বিবৃতিতে বলা হয়েছে যে, মুজাহিদদের বরকতময় উক্ত হামলায় যেসব দখলদার মারা গেছে, তাদের মধ্যে ২ সৈন্যই মিশরীয় এবং বাকি একজন চাদিয়ান সৈন্য ছিলো।

ইসলামি চিন্তাবীদগণ বলছেন, মুসলিম নামধারী এইসব গাদ্দার সৈন্যরা সামন্য অর্থ আর দুনিয়ার মোহে নিজদের মহামূল্যবান আখেরাতকে অমুসলিমদের কাছে বিক্রি করে দিয়েছে। আর নিজদেরই স্বজাতীয় মুসলিমদের বিরুদ্ধে হাতে অস্ত্র তুলে নিয়েছে। ফলে মুজাহিদরাও বাধ্য হয়ে এসব ধর্মদ্রোহী সৈন্যদের হত্যা করছেন। যাতে দুনিয়া থেকে ফেতনা নির্মূল হয় এবং আল্লাহর জমিনে আল্লাহর শরিয়াহ্ কায়েম হয়।

একই সময় মেডিকেল টিম উক্ত এলাকায় মুজাহিদদের হামলায় আহত সেনাদের হাসপাতালে নিয়ে যায়। যাদের সবার অবস্থাই আশংকাজনক বলে জানা গেছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ