শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১০:৪৪ পূর্বাহ্ন

উপবৃত্তির অর্থ মোবাইলে শিগগিরই পাঠানো শুরু হচ্ছে

/ ৪৩ পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২

প্রাথমিক শিক্ষার উপবৃত্তি প্রদান প্রকল্প-৩য় পর্যায়ের আওতায় গত ২০২০-২১ অর্থবছরের উপবৃত্তি ও কিটসের অবিতরণকৃত ৮৬৪ কোটি ২০ লাখ ৩ হাজার ৫ শত টাকা (ইএফটি) প্রকৃত সুবিধাভোগীদের মোবাইল অ্যাকাউন্টে পাঠানোর কাজ খুব শিগগিরই শুরু হচ্ছে।

টাকা উত্তোলনের ক্ষেত্রে সুবিধাভোগী অভিভাবকরা যাতে কোনোরকম ভুল-ভ্রান্তি ও প্রতারণার শিকার না হন, সে জন্য প্রাথমিক শিক্ষা অধিদফতরের পক্ষ থেকে অভিভাবকদের কতিপয় নির্দেশনা প্রদান করা হয়েছে।

সোমবার (১৩ জুন) সন্ধ্যায় প্রাথমিক শিক্ষা অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনার কথা জানিয়ে বলা হয়, সংশ্লিষ্ট অভিভাবকদের অবশ্যই নগদ অ্যাকাউন্টটি (যেটি ২০২০-২১ অর্থবছরে খোলা হয়েছিল) সচল ও পিন নং রিসেট করে গোপন রাখতে হবে। অ্যাকাউন্ট হোল্ডার/সুবিধাভোগীকে কোনো অবস্থাতেই তার পিন নম্বর অন্যের সাথে শেয়ার না করতে বলা হয়েছে।

এছাড়াও, সংশ্লিষ্ট অভিভাবককে তার নগদ অ্যাকাউন্ট নম্বরের মোবাইলটি নিজের কাছে রাখার পাশপাশি নিয়মিত মেসেজ দেখা এবং উপবৃত্তির টাকা প্রাপ্তির পর সর্বোচ্চ ১৫ দিনের মধ্যে অবশ্যই টাকা ক্যাশ আউট করার নির্দেশ দেয়া হয়েছে।

সুবিধাভোগীর মোবাইল অথবা সিমকার্ড হারিয়ে গেলে বা অ্যাকাউন্ট হ্যাক হয়ে থাকলে তা দ্রুত বন্ধ করে সিম কার্ড পরিবর্তনের বিষয়টি প্রাথমিক শিক্ষা অধিদফতরের উপবৃত্তি বিভাগে জানাতে হবে।

এছাড়া যেকোনো সমস্যায় অভিভাবক/সুবিধাভোগীকে সংশ্লিষ্ট স্কুলের প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করতে বলা হয়েছে।

সূত্র : বাসস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ