শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৩:২৭ পূর্বাহ্ন

ইউক্রেনে ‘ঐতিহাসিক’ ভুল করলেন পুতিন : ম্যাক্রোঁ

/ ৩৯ পঠিত
প্রকাশের সময় : শনিবার, ৪ জুন, ২০২২

মিডিয়া ডেস্ক : ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ বলেছেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে হামলা চালিয়ে ‘ঐতিহাসিক এবং মৌলিক ভুল’ করেছেন। তিনি নিজেকে ‘বিচ্ছিন্ন’ ও করেছেন।

ফ্রান্সের এক আঞ্চলিক সংবাদ মাধ্যমের সাথে শুক্রবার দেয়া সাক্ষাতকারে তিনি বলেন, আমি মনে করি এবং তাকে বলেছিও তিনি তার জনগণের, নিজের এবং ইতিহাসের জন্যে মৌলিক ও ঐতিহাসিক ভুল করেছেন।

ম্যাক্রোঁ আরো বলেন, আমি মনে করি তিনি নিজেকে বিচ্ছিন্ন করেছেন। নিজেকে বিচ্ছিন্ন করা এক জিনিস, আর এ থেকে বেরিয়ে আসা খুবই কঠিন।

তবে তিনি বলেন, রাশিয়াকে অপমান করা উচিত হবে না। কারণ, যে দিন যুদ্ধ বন্ধ হবে সে দিন যেন আমরা কূটনৈতিক উপায়ে একটা পথ খুঁজে নিতে পারি।

কিয়েভ সফরের বিষয়টি উড়িয়ে দিচ্ছেন না বলেও জানিয়েছেন ম্যাক্রোঁ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ