রবিবার, ২৬ জুন ২০২২, ০২:৩২ অপরাহ্ন

মহানবী মুহাম্মাদ (ﷺ)-কে নিয়ে ভারতীয় চ্যানেলে কটূক্তি করলো বিজেপি মুখপাত্র

/ ৪০ পঠিত
প্রকাশের সময় : সোমবার, ৩০ মে, ২০২২

মিডিয়া ডেস্ক : মহানবী মুহাম্মাদ (ﷺ)-কে নিয়ে ভারতীয় চ্যানেলে কটূক্তি করলো বিজেপি মুখপাত্র ইসলামবিরোধী ভারতের হিন্দুত্ববাদী ক্ষমতাসীন দল ‘বিজেপির’ মুখপাত্র নুপুর বি শর্মা একটি টেলিভিশন প্রোগ্রামে ইসলাম ধর্ম এবং প্রিয়নবী মুহাম্মদ ﷺ কে নিয়ে কটূক্তি করেছে। এই ঘটনা কথিত ধর্মনিরপেক্ষ রাষ্ট্র ভারতে হিন্দুত্ববাদের উগ্র উত্থান ও ইসলাম বিদ্বেষ প্রচারে রাষ্ট্রীয় সংশ্লিষ্টতার বিষয়টি আবারও স্পষ্ট করে দিয়েছে।

বৃহস্পতিবার ভারতীয় টিভি চ্যানেল ‘টাইমসনাউ’ এর এক শোর আলোচনায় উঠে আসে ঐতিহাসিক জ্ঞানভাপি মসজিদ। মসজিদটি ভেঙে হিন্দুদের জন্য একটি মন্দির তৈরির পরিকল্পনা হাতে নিয়েছে ভারতীয় হিন্দুত্ববাদী প্রশাসন। অথচ ভারতের উত্তর প্রদেশে মুসলমানদের তিনটি ঐতিহাসিক মসজিদের মধ্যে একটি হিসাবে পরিচিত এটি। মসজিদটির রয়েছে চার শতাব্দীর দীর্ঘ এক ইতিহাস। এই মসজিদ নিয়ে কথা বলতে গিয়ে উগ্র হিন্দুত্ববাদী ভারতের ক্ষমতাসীন সন্ত্রাসী দল বিজেপি মুখপাত্র ‘নুপুর বি শর্মা’ মুসলমানদের অযু এবং হজ নিয়ে উপহাস করে। এই উগ্র হিন্দুত্ববাদী দলের মুখপাত্র এখানেই থেমে থাকেনি, বরং সে মুসলমানদের প্রাণের স্পন্দন প্রিয়নবী মুহাম্মাদ ﷺ এর মিরাজ নিয়ে ঠাট্টা এবং সর্বশেষ্ঠ এই মানবকে নিয়ে প্রকাশ্যে অপমানজনক মন্তব্য করেছে।

এই ঘটনার পর ভারতের নবীপ্রেমী মুসলিমরা শর্মার এই ধরনের উগ্র ও বিদ্বেষমূলক বক্তব্যের তীব্র প্রতিবাদ জানান। মুসলিমদের প্রতিবাদের পর দেশটির সুন্নি সংগঠন ‘রাজা একাডেমি’ শর্মার বিরুদ্ধে আদালতে একটি অভিযোগ দায়ের করে।

ভারতের কসাইখ্যাত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজেও উগ্র হিন্দুত্ববাদী বক্তব্য এবং মুসলিমবিদ্বেষী ভাষা ব্যবহার করে আসছে। এমনকি সে একবিংশ শতাব্দীর শুরুর দিকে গুজরাটে মুসলিমদের বিরুদ্ধে গণহত্যায় নেতৃত্বও দিয়েছে। আজ সে ভারতের প্রধানমন্ত্রীর পদে আসীন হয়ে সমগ্র ভারতজুড়ে রাষ্ট্রীয় সাহায্য-সহযোগিতায় প্রকাশ্যে ইসলাম ও মুসলিমদেরকে আক্রমণ করার সুযোগ করে দিয়েছে।

অথচ মুসলিম অধ্যুষিত দেশগুলোর প্রশাসন, মিডিয়া ও কথিত বুদ্ধিজীবীরা ভারতে ক্রমবর্ধমান এই ইসলামবিদ্বেষ নিয়ে কোনো প্রতিক্রিয়া দেখায়নি। ভারতীয় প্রশাসনের বিরুদ্ধে একটি বারও নিন্দা জ্ঞাপনের মতো ব্যবস্থাও নেয়নি।

তথসূত্র:
—–
1|BJP’s Nupur Sharma booked for derogatory comments about Prophet Mohammad
https://tinyurl.com/tx8jn4xc
2। pic.twitter.com/t1twgLnYwn


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ