শিরোনাম
লেখক ফোরাম সাহিত্য প্রতিযোগিতার বিচারক প্যানেলে আছেন যারা ডিএসইসি লেখক সম্মাননা পেলেন লেখক ফোরামের জহির উদ্দিন বাবর ও মাসউদুল কাদির আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৩৫ অপরাহ্ন

মুসলিমদের চলমান নানা সঙ্কট বিষয়ে দেওবন্দে জমিয়তে ওলামায়ে হিন্দের ২ দিনব্যাপী সম্মেলন শুরু

/ ৯৪ পঠিত
প্রকাশের সময় : রবিবার, ২৯ মে, ২০২২
দুই দিনব্যাপী সম্মেলনের স্থিরচিত্র। ইনসেটে দেশটির অন্যতম শীর্ষ আলেমরা

মিডিয়া ডেস্ক : ভারতের জ্ঞানবাপী মসজিদ ইস্যু ও সেখানকার মুসলিমদের অন্যান্য সঙ্কট বিষয়ে দুই দিনব্যাপী বৃহৎ এক সম্মেলনের আয়োজন করেছে জমিয়তে ওলামায়ে হিন্দ (মাওলানা মাহমুদ মাদানি)।

শনিবার উত্তর প্রদেশের সাহারানপুর জেলার দেওবন্দের ঈদগাহে সম্মেলনটি শুরু হয়। এই সম্মেলনে গোটা ভারতের অন্তত পাঁচ হাজার শীর্ষ আলেম উপস্থিত থাকবেন বলে জানাচ্ছে ভারতীয় একাধিক গণমাধ্যম।

জমিয়তে ওলামায়ে হিন্দের সভাপতি মাওলানা সাইয়েদ মাহমুদ আসআদ মাদানির সভাপতিত্বে এই সম্মেলনে বিশ্বখ্যাত ইসলামী বিদ্যাপীঠ দারুল উলুম দেওবন্দের মুহতামিম মাওলানা আবুল কাসেম নোমানি, প্রতিষ্ঠানটির সদরুল মুদাররিসিন ও জমিয়তে ওলামায়ে হিন্দের আরেক অংশের সভাপতি মাওলানা সাইয়েদ আরশাদ মাদানি, আসাম রাজ্যের জমিয়তে ওলামায়ে হিন্দের সভাপতি ও ধুবড়ি লোকসভার সদস্য মাওলানা বদরুদ্দিন আজমলসহ ইতোমধ্যেই অসংখ্য খ্যাতিমান ওলামায়ে কেরাম ও মুসলিম নেতা উপস্থিত হয়েছেন।

সম্মেলনে জ্ঞানবাপী মসজিদ, মাথুরা ঈদগাহের শাহি মসজিদ, দিল্লীর কুতুব মিনারসহ ভারতে মুসলিমদের অন্যান্য চলমান সঙ্কট বিষয়ে আলেম, বুদ্ধিজীবী ও মুসলিম প্রতিনিধিরা মতবিনিময় করবেন।

ধারণা করা হচ্ছে- এই সম্মেলনে চলমান বিরোধ নিষ্পত্তি ও ভবিষ্যতে মুসলিমদের বিরুদ্ধে এ ধরনের নেতিবাচক কর্মকাণ্ড প্রতিরোধের জন্য একটি কর্মপরিকল্পনা প্রণয়ন করা হতে পারে। একইসাথে এখানে কমন সিভিল কোড প্রসঙ্গেও আলোচনা হবে বলে আশা করা হচ্ছে।

সম্মেলনে জমিয়তের নেতৃবৃন্দ ছাড়াও মুসলিম পারসোনাল ল’ বোর্ড, সুন্নি ওয়াকফ বোর্ডসহ ভারতের বৃহৎ বৃহৎ মুসলিম সংগঠনের নেতারা উপস্থিত রয়েছেন। দুই দিনব্যাপী সম্মেলনটি আগামীকাল রোববার সমাপ্ত হবে। এটিকে মোট তিনটি সেশনে ভাগ করা হয়েছে। সবশেষ সেশন রোববার পৌনে ৯টায় শুরু হয়ে দুপুরে শেষ হবে।

সূত্র : ইটিভি ভারত ও কওমি আওয়াজ

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ