শিরোনাম
লেখক ফোরাম সাহিত্য প্রতিযোগিতার বিচারক প্যানেলে আছেন যারা ডিএসইসি লেখক সম্মাননা পেলেন লেখক ফোরামের জহির উদ্দিন বাবর ও মাসউদুল কাদির আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৩৮ অপরাহ্ন

জায়নিস্ট আগ্রাসন : ফিলিস্তিনি যুবককে গুলি করেই গুম করে ফেললো ইসরাইল

ইউসুফ আল-হাসান / ৭৬ পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

ইউসুফ আল-হাসান

ফিলিস্তিনের পশ্চিম তীরে একটি চেকপোস্টে দখলদার ইসরাইল এক যুবককে গুলি করে। পরে তাঁকে অজানা গন্তব্যে নিয়ে যায় বর্বর ইহুদি সেনা। গতকাল মঙ্গলবার ১৭ মে এ ঘটনা ঘটে। ফিলিস্তিনি গণমাধ্যমের খবরে বলা হয়েছে এখন পর্যন্ত যুবক বেঁচে আছে নাকি তিনি মৃত, তার কোন হদিস দিচ্ছে না সন্ত্রাসী ইসরাইল।

এদিকে, ইসরাইলি মিডিয়া সূত্রে দাবি করা হয়েছে, ফিলিস্তিনি ঐ যুবক নাকি চেকপয়েন্টে অবস্থানরত ইসরাইলি বাহিনীর সদস্যদের ছুরিকাঘাত করার চেষ্টা করেছিল। আর এসময় সেনাবাহিনী নাকি ‘আত্মরক্ষার্থে’ তাকে গুলি করে।

উল্লেখ্য যে, পশ্চিম তীরের বিভিন্ন চেকপোস্টে প্রতিনিয়তই ফিলিস্তিনি মুসলিমদের এভাবেই বিমা কারণে গুলি করে হত্যা করে থাকে দখলদার ইসরাইলের বর্বর সেনারা।

পশ্চিম তীরের বেশিরভাগ এলাকার মধ্য দিয়ে দখলদার ইহুদিদের জন্য রাস্তা তৈরি করে রেখেছে ইসরাইল। এসব রাস্তার মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে রেখেছে তারা। এর মাধ্যমে নিরবচ্ছিন্নভাবে প্রহরা দিয়ে যাচ্ছে ইসরাইলি সেনাবাহিনী। একজন ফিলিস্তিনি এসব রাস্তা পার হতে চাইলে ইসরাইলি সেনাবাহিনীর কাছে থেকে অনুমতি নিতে হয়। ইহুদি সেনাদের অনুমতি মিললেই কেবল ফিলিস্তিনিরা এক এলাকা থেকে অন্য এলাকায় যেতে পারে।

এর মাধ্যমে ইসরাইল ফিলিস্তিনিদের চরম ভোগান্তিতে ফেলেছে। কারণ এগুলোর মাধ্যমে পুরো পশ্চিম তীরেকে ছোট ছোট উন্মুক্ত জেলখানায় পরিণত করে রেখেছে ইসরাইল। চাইলেই কোন ফিলিস্তিনি এসব রাস্তা পার হয়ে অন্য এলাকায় যেতে পারে না।

আর এসব চেকপোস্টে দখলদার সেনাবাহিনী যাকে তাকে হত্যা করছে, যখন খুশি তখন। এর জন্য না ইসরাইলি সেনাদের কোন কৈফিয়ত দিতে হয়, আর না ইসরাইলের উপর কোন নিষেধাজ্ঞা জারি হয়; ইসরাইল প্রয়োজনে শুধু একটা মিথ্যা বিবৃতি দিয়ে দিলেই কথিত বিশ্ব সম্প্রদায়ের কাছে সেটা গ্রুঞ্জজ্ঞ হয়ে যায়!

ইসরাইলি মিডিয়া দাবি করলো যে এই ফিলিস্তিনি একজন সন্ত্রাস। চেকপোস্টে সে ইহুদি সেনাবাহিনীকে আক্রমণ করতে চেয়েছিল। আর এভাবেই একচোখা বিশ্বব্যবস্থার কাছে ফিলিস্তিনি হত্যার বৈধতা পেয়ে যায় সন্ত্রাসী ইসরাইল।

 

তথ্যসূত্র:
——–
1. Palestinian youth injured by Israeli gunfire at Huwara checkpoint in Nablus
– https://tinyurl.com/47ud7nrr


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ