শিরোনাম
লেখক ফোরাম সাহিত্য প্রতিযোগিতার বিচারক প্যানেলে আছেন যারা ডিএসইসি লেখক সম্মাননা পেলেন লেখক ফোরামের জহির উদ্দিন বাবর ও মাসউদুল কাদির আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৫৪ অপরাহ্ন

ইসরাইলের আগ্রাসী আচরণ ধর্মযুদ্ধের সূচনা করতে পারে : আরব লীগ

/ ৮৬ পঠিত
প্রকাশের সময় : সোমবার, ১৬ মে, ২০২২

মিডিয়া ডেস্ক : মুসলমানদের প্রথম কিবলা আল-আকসা মসজিদে আগ্রাসন চালানোর ব্যাপারে ইসরাইলকে সতর্ক করে দিয়েছে আরব লীগ। সংগঠনটি বলেছে, ইসরাইলের আগ্রাসী আচরণ ফিলিস্তিনে যে সহিংসতা সৃষ্টি করছে তা ‘ধর্মযুদ্ধে’ রূপ নিতে পারে।

ফিলিস্তিনি জনগণকে তাদের মাতৃভূমি থেকে বিতাড়িত করে অবৈধ রাষ্ট্র ইসরাইল প্রতিষ্ঠার বার্ষিকী বা নাকবা দিবস উপলক্ষে এক বিবৃতিতে আরব লীগ এ হুঁশিয়ারি দিয়েছে।

ইসরাইলি সেনাদের পৃষ্ঠপোষকতায় ইহুদিবাদী অভিবাসীরা প্রায় প্রতিদিনই আল-আকসা মসজিদের অবমাননা করে যাচ্ছে। এমনকি তারা প্রায়ই ওই মসজিদ কমপ্লেক্সে ইবাদতরত মুসলমান ও প্রার্থনারত খ্রিস্টানদের ওপর হামলা চালাচ্ছে।

আরব লীগের বিবৃতিতে বলা হয়েছে, এসব হামলা আন্তর্জাতিক আইন লঙ্ঘনের পাশাপাশি শান্তি প্রতিষ্ঠার আন্তর্জাতিক প্রচেষ্টাকে ক্ষতিগ্রস্ত করছে। বিবৃতিতে বলা হয়েছে, ইসরাইলিদের এসব হামলা মধ্যপ্রাচ্যে নিরাপত্তাহীনতা ও অস্থিতশীলতার আগুনে ঘি ঢেলে দিচ্ছে যা এ অঞ্চলে সহিংসতা ও ধর্মযুদ্ধের সূচনা করতে পারে।

আরব লীগের বিবৃতিতে আরো বলা হয়েছে, নাকবার সাত দশকেরও বেশি সময় পর আজও ফিলিস্তিনি জনগণকে চরম প্রতিকূলতার মুখোমুখি থাকতে হচ্ছে। তারা আজও নিজেদের অস্তিত্বের সঙ্কটে ভুগছে যা চরম নিন্দনীয়।

১৯৪৮ সালের ১৫ মে ফিলিস্তিন ভূখণ্ড থেকে সাড়ে সাত লাখের বেশি ফিলিস্তিনিকে বিতাড়িত করে ইসরাইল নামক অবৈধ রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছিল। সে সময় ফিলিস্তিনের মোট জনসংখ্যা ছিল ১৯ লাখ। অবৈধ রাষ্ট্র ইহুদিবাদী ইসরাইল প্রতিষ্ঠা বার্ষিকীর এ দিনটিকে প্রতি বছর নাকবা বা বিপর্যয় দিবস পালন করেন ফিলিস্তিনিরা।
সূত্র : পার্সটুডে

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ