শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫৯ অপরাহ্ন

পাকিস্তানে মন্দিরে হামলায় ২২ জনের কারাদণ্ড

/ ৩৮ পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২

মিডিয়া ডেস্ক : পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে একটি হিন্দু মন্দির ভাঙার ঘটনায় দোষী সাব্যস্ত ২২ জনকে পাঁচ বছর করে কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত।

বুধবার দেশটির বিশেষ সন্ত্রাসদমন আদালত এ আদেশ দেন।

গত বছরের জুলাই মাসে দেশটির পঞ্জাবের রাজধানী লাহৌর থেকে ৫৯০ কিলোমিটার দূরে রহিম ইয়ার খান জেলার ভোঙের গণেশ মন্দির কতিপয় দুষ্কৃতিকারী হামলার শিকার হয়েছিল। এক হিন্দু কিশোরের বিরুদ্ধে ইসলাম অবমাননার অভিযোগ তুলে সেই মন্দিরে হামলা চালানো হয়। এ সময় মন্দিরে ভাঙচুরের পাশাপাশি একাংশে আগুন লাগিয়ে দেয়া হয়।

এ হামলার ঘটনার পরেই সক্রিয় হয় দেশটির সুপ্রিম কোর্ট। বিষয়টি নিয়ে মামলা করেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি। এছাড়া ইমরান খানের সরকারও এ ঘটনার নিন্দা জানায়। সরকার ও স্থানীয় প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশ দেয় পাকিস্তানের শীর্ষ আদালত।

পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী ইমরান খান সেসময় দোষীদের উপযুক্ত শাস্তি দেয়া হবে বলে আশ্বাস দেন।

হামলার ভিডিও দেখে চিহ্নিত করে গ্রেফতার করা হয় ৯০ জনকে। মোট ১৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। হিন্দু মন্দিরে হামলার প্রতিবাদে দেশটির পার্লামেন্টে পাশ হয় নিন্দা প্রস্তাব। মাস খানেকের মধ্যেই মন্দিরটি সংস্কার করে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধিদের হাতে তুলে দেয় দেশটির সরকার।

সূত্র : আনন্দবাজার


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ