শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৩ অপরাহ্ন

শ্রীলঙ্কায় কারফিউ উপেক্ষা করে সরকার বিরোধী বিক্ষোভ অব্যাহত

/ ৪১ পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ১০ মে, ২০২২

 

মিডিয়া ডেস্ক : শ্রীলঙ্কায় দেশব্যাপী কারফিউ উপেক্ষা করে কয়েক শতাধিক বিক্ষোভকারী মঙ্গলবারও সরকারের বিরুদ্ধে বিক্ষোভ অব্যাহত রেখেছে।

দেশটি কয়েক দশকের মধ্যে সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকটের মধ্যে রয়েছে।
প্রতিবাদকারীরা বিক্ষোভের ৩২তম দিনে দেশটির রাজধানী কলম্বোতে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের কার্যালয়ের প্রবেশপথে ভাইয়ের পদাঙ্ক অনুসরণ করে তাকে পদত্যাগের দাবি জানান।

সোমবার রাতে জারি করা একটি সরকারি বিজ্ঞপ্তিতে প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছে দেশটির সরকার।

বিক্ষোভকারীদের একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার চামাথ বোগাহাওয়াট্টা বলেছেন, ‘আমাদের উত্তেজিত করতে সরকার খুব ঘৃণ্য কিছু কাজ করেছে। আমি মনে করি না জনগণ সেনাবাহিনীর সাহায্যে শাসন করার প্রচেষ্টাকে সহ্য করবে।’

তিনি বলেন, তারা কতদিন কারফিউ দিয়ে দেশ শাসন করবে?

সোমবার রাতে ক্ষমতাসীন দলের একজন সংসদ সদস্যসহ অন্তত চারজন নিহত এবং প্রায় ২০০ জন আহত হয়েছেন।

ঘটনায় দেশটির কর্তৃপক্ষ দেশের অনেক জায়গায় সশস্ত্র সেনা মোতায়েন করেছে এবং বুধবার পর্যন্ত কারফিউ জারি করেছে।

সূত্র : এপি/ইউএনবি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ