শিরোনাম
আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৯:০৬ পূর্বাহ্ন

দেশের বৃহত্তম ঈদের জামাত হবে দিনাজপুর গোর-এ শহীদ ময়দানে

সালাহউদ্দী‌ন / ৭৫ পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ৩ মে, ২০২২

দিনাজপুর জেলার গোর-এ শহীদ ময়দানে দেশের বৃহত্তম ঈদ জামাত হবে। আজ সকাল সাড়ে ৮টায় ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে। দেশের সবচেয়ে বড় এই ঈদ জামাতে ১৯টি গেট দিয়ে মুসল্লিরা ঈদগাহে প্রবেশ করবে। মুসল্লিরা তাদের নামাজের জায়নামাজ ও অন্যান্য সামগ্রী নিয়ে প্রবেশ করবে।

দিনাজপুর গোর-এ শহীদ ঈদগাহ মাঠে দেশের সবচেয়ে বড় ঈদ জামাতের জন্য প্রস্তুতি সম্পূর্ণ হয়েছে। রোববার থেকে ঈদের জামাতের পূর্ব পর্যন্ত বহিরাগতদের প্রবেশ নিষেধ করে আইন শৃঙ্খলা বাহিনী নিজেদের নিয়ন্ত্রণে রেখেছে।

দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি সাংবাদিকদের জানান, দেশের সর্ববৃহৎ ঈদের জামাত দিনাজপুর গোর-এ-শহীদ বড় ময়দানে নিচ্ছিদ্র নিরাপত্তার মধ্যেও সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
করোনার কারনে নামাজ আদায় বন্ধ থাকার পর এবার ঈদুল ফিতর এর নামাজ আদায় হবে।

তিনি জানান, দিনাজপুর গোর এ শহীদ ময়দানটি ২২ একর জমির উপর অবস্থিত। গত ২০১৯ সালের জামাতে প্রায় ৬ লাখ মুসল্লি জামাত আদায় করেছে বলে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, দেশের সর্ববৃহৎ জামাত সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

ঈদের নামাজে ইমামতি করবেন দিনাজপুর জেনারেল হাসপাতাল জামে মসজিদের খতিব মাওলানা শামসুল হক কাসেমী। ঈদুল ফিতরের জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে বলে জেলা প্রশাসন পক্ষ থেকে জানানো হয়েছে। পর্যাপ্ত সংখ্যক মুসুল্লির ওজুর জন্য ট্যাপ স্থাপন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ