শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১১:৪৭ পূর্বাহ্ন

ইউক্রেনে শিগগিরই আনুষ্ঠানিক যুদ্ধ ঘোষণা করবেন পুতিন!

/ ৬৬ পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ৩ মে, ২০২২

 

মিডিয়া ডেস্ক : রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে ‘বিশেষ অভিযানের’ ঘোষণা দেন। তবে মে মাসের ৯ তারিখের মধ্যে তিনি ইউক্রেনে আনুষ্ঠানিক যুদ্ধ ঘোষণা করতে পারেন বলে কয়েকজন পশ্চিমা কর্মকর্তার বরাত দিয়ে সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে।

পুতিনের ওই ঘোষণার ফলে রাশিয়া তার রিজার্ভ বাহিনীর সেনাও ইউক্রেনে মোতায়েন করতে পারে বলে সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে।

ব্রিটিশ প্রতিরক্ষা সচিব বেন ওয়ালেস গত সপ্তাহে এলবিসি রেডিওকে বলেছেন, আমি মনে করি তিনি তার ‘বিশেষ অপারেশন’ থেকে সরে যাওয়ার চেষ্টা করবেন। তিনি গতি বদলে বলবেন, দেখুন, এটি এখন নাৎসিদের বিরুদ্ধে যুদ্ধ, এবং আমার আরও বেশি সৈন্য প্রয়োজন।

আর এই কথা বলার মতো ভিত্তিও তৈরি হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

সিএনএনের প্রতিবেদনে আরও বলা হয়েছে, ওএসসিইতে মার্কিন রাষ্ট্রদূত মাইকেল কার্পেন্টার বলেছেন, যুক্তরাষ্ট্রের ‘অত্যন্ত বিশ্বাসযোগ্য’ গোয়েন্দা প্রতিবেদন রয়েছে যে রাশিয়া ‘মে মাসের মাঝামাঝি কোনো সময়ে’ লুহানস্ক এবং দোনেস্ককে সংযুক্ত করার চেষ্টা করবে। এমন ইঙ্গিতও রয়েছে যে রাশিয়া দক্ষিণ-পূর্ব শহর খেরসনকে একটি ‘গণপ্রজাতন্ত্র’ ঘোষণার পরিকল্পনা করতে পারে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ