শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৫:২৭ পূর্বাহ্ন

পশ্চিম তীরে ইসরাইলি রক্ষী নিহত, গ্রেফতার অনেক

/ ৪০ পঠিত
প্রকাশের সময় : সোমবার, ২ মে, ২০২২

মিডিয়া ডেস্ক : পশ্চিম তীরে বন্দুকধারির গুলিতে ইসরাইলি রক্ষীর মৃত্যুর পর ব্যাপক ধরপাকড় শুরু হয়েছে। আল আকসা মার্টিয়ার্স ব্রিগেড এই হত্যার দায় নিয়েছে।

পশ্চিম তীরের ইহুদি বসতিতে এই ঘটনা ঘটে। জেরুসালেমে আল আকসা মসজিদকে কেন্দ্র করে সম্প্রতি যে সংঘর্ষ হয়েছে, তার প্রতিবাদেই তারা এই কাজ করেছে বলে দাবি করেছে।

আল আকসা মসজিদ ঘিরে ইসরাইলি পুলিশ ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘর্ষে ৪০ জনের বেশি মানুষ আহত হয়েছেন এবং অনেককে হাসপাতালে ভর্তি করতে হয়েছে।

ইসরাইলের সেনারা জানিয়েছে, চলন্ত গাড়ি থেকে দু’জন ওই রক্ষীকে লক্ষ্য করে গুলি চালায়। একটি ইসরাইলি বসতির প্রবেশপথে ওই রক্ষী ছিলেন।

দেশটির জরুরি সংস্থার তরফ থেকে বলা হয়েছে, গুলির আঘাতের ফলে ওই রক্ষীর মৃত্যু হয়েছে।

এই ঘটনার পরেই ওই এলাকায়, বিশেষ করে ফিলিস্তিনি বসতিতে প্রহরা বাড়ানো হয়েছে।

শনিবার থেকে ব্যাপক তল্লাশি শুরু হয়েছে। প্রচুর অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে কর্তৃপক্ষ দাবি করেছে। অনেককে গ্রেফতারও করা হয়েছে।

আল আকসা মার্টিয়ার্স ব্রিগেড এই ঘটনার দায় স্বীকার করেছে। তারা পিএলও-র ফাতাহ গোষ্ঠীর সাথে যুক্ত।

তাদের দাবি, জেরুসালেমে আল আকসা মসজিদে ইসরাইলি নিরাপত্তা বাহিনী যে কাজ করেছে, তার প্রতিক্রিয়ায় এই আক্রমণ চালানো হয়েছে।

সূত্র : ডয়চে ভেলে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ