শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১০:৪৬ পূর্বাহ্ন

করাচি বিশ্ববিদ্যালয়ে বিস্ফোরণ : ৩ চীনা নাগরিকসহ নিহত ৪

/ ৫৫ পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
ঘটনাস্থলে নিরাপত্তাকর্মীরা। - ছবি : সংগৃহীত

মিডিয়া ডেস্ক : পাকিস্তানের করাচি বিশ্ববিদ্যালয়ের কনফুসিয়াস ইনস্টিটিউটের বাইরে এক বিস্ফোরণে তিন চীনা নাগরিকসহ অন্তত চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো দুজন। মঙ্গলবার (২৬ এপ্রিল) দেশটির কর্মকর্তারা একথা জানিয়েছেন।

সিন্ধের মুখ্যমন্ত্রীর দফতর থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সিন্ধের ইন্সপেক্টর জেনারেল মুশতাক আহমেদ মাহার টেলিফোনে মুখমন্ত্রী মুরাদ আলি শাহকে এক হতাহতের কথা নিশ্চিত করেছেন। ওই পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, বেলা আনুমানিক আড়াইটার দিকে একটি মাইক্রো গাড়িতে এ বিস্ফোরণ ঘটে।

বিশ্ববিদ্যালয়ের একজন মুখপাত্র পরে নিশ্চিত করেছেন যে নিহতদের তিনজন চীনা নাগরিক। নিহতরা হলেন, কনফুসিয়াস ইনস্টিটিউটের পরিচালক হোয়াং গোইপিং, ডিং মুপেং, চেন সা এবং গাড়ির ড্রাইভার খালিদ।

মুখপাত্র আরো জানান, এ ঘটনায় আহতরা হলেন, ওয়াং ইউকিং ও হামিদ।

টেলিভিশনের ফুটেজে একটি সাদা গাড়িকে আগুনে পুড়তে দেখা গেছে এবং তার ভেতর থেকে ধোঁয়ার কুণ্ডলী উঠছে এবং আশপাশের ভবনগুলোর জানালা ভেঙে গেছে। ঘটনাটি ঘটার সময় গাড়িটি বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য বিভাগের পাশে অবস্থিত কনফুসিয়াস ইনস্টিটিউটের দিকে ঘুরছিল বলে মনে হয়।

ডিআইজি পূর্ব মুকাদ্দাস হাইদার গণমাধ্যমকে জানিয়েছেন, প্রাথমিক তদন্তে জানা যাচ্ছে, গাড়িটি হোস্টেল থেকে ইনস্টিটিউটের দিকে যাচ্ছিল।

নিষিদ্ধঘোষিত বেলুচ লিবারেশন আর্মি (বিএলএ) এ হামলার দায় স্বীকার করেছে।

সূত্র : ডন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ