শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:১৪ অপরাহ্ন

কেন্দ্রীয় পরীক্ষা : এখনো চলছে খাতা দেখার কাজ; কবে দিবে বেফাক ও হাইআর ফলাফল

/ ৯১ পঠিত
প্রকাশের সময় : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২

আওয়ার মিডিয়া : কিছুদিন আগে অনুষ্ঠিত হয়েগেল ১৪৪৩ হিজরী সনের বাংলাদেশ ক্বওমী মাদ্রাসা সমূহের কেন্দ্রীয় পরীক্ষা। ইবতেদায়ী থেকে মেশকাত জামাত পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে কেন্দ্রীয় বোর্ড ‘বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ’- এর অধীনে। আর দাওরা (মাস্টার্স) এর পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে সরকার স্বীকৃত বোর্ড ‘আল হাইআ’তুল উলয়া লিল জামিআ’তিল ক্বওমিয়্যাহ বাংলাদেশ’-এর অধীনে।

পরীক্ষা শেষ, খাতা দেখার কাজও শেষের দিকে, তাই এখন ফল প্রকাশের কাজকে ঘিরে পরীক্ষার্থীদের মাঝে বিরাজ করছে টান টান উত্তেজনা। সাধারণত বেফাক পরীক্ষার ফলাফল ২৫ ই রমজান আর হাইআর ফলাফল জিলক্বদ মাসের শেষের দিকে প্রকাশ করা হয়ে থাকে।

তবে এ বছর এর ব্যতিক্রম হবে কিনা আন্দাজ করা যাচ্ছে না। কারণ অফিসে লক্ষ্য করে দেখা গেল এখনো শিক্ষকবৃন্দ খাতা দেখায় ব্যস্ত রয়েছেন। তাই
সরেজমিনে গিয়েও বিষয়টির সুরাহা হয়নি।

উল্লেখ্য, পূর্বোক্ত বছরগুলোর উপর ভিত্তি করে বলা যায়, বেফাক পরীক্ষার ফলাফল ২৫/২৭ রমজান প্রকাশিত হবে। আর হাইআর ফলাফল কবে প্রকাশিত হবে এ বিষয়ে অফিসে কর্মরত এক উস্তাদকে জিজ্ঞেস করা হলে তিনি বললেন : ‘জানা নেই’। তবে অনেকেই বলছেন, হাইআর ফলাফলও রমজান মাসের মধ্যেই প্রকাশিত হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ