শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১১:০১ পূর্বাহ্ন

কুরআন পোড়ানোর ঘটনায় সুইডেনে বিক্ষোভ অব্যাহত

/ ৩৮ পঠিত
প্রকাশের সময় : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২

মিডিয়া ডেস্ক : মুসলমানদের ধর্মগ্রন্থ কুরআন পোড়ানোর ঘটনায় সুইডেনে বিক্ষোভ অব্যাহত রয়েছে। শনিবার সুইডেনের রাজধানীতে শত শত ব্যক্তি সমবেত হয়ে কুরআন পোড়ানোর ঘটনায় প্রতিবাদ জানান বলে সংবাদ প্রকাশ করেছে আনাদোলু এজেন্সি।

সুইডেনের রাজধানী স্টকহোমে দেশটির পার্লামেন্ট ভবনের সামনে দ্যা পার্টি অব ডিফারেন্ট কালারের (নায়ান) পক্ষ থেকে এ বিক্ষোভের আয়োজন করা হয়। এ বিক্ষোভে পাঁচ শ’ ব্যক্তি অংশ নেন।
ওই বিক্ষোভকারীদের ব্যানারে লেখা ছিল ‘কুরআন পোড়ানো বন্ধ করো।’ এছাড়া আরো লেখা ছিল ‘মুসলমানদের অপমান করা বন্ধ কর।’

গত সপ্তাহে সুইডেনের দক্ষিণাঞ্চলের লিঙ্কপিং শহরে উগ্রবাদী স্ট্রাম কার্স (হার্ড লাইন) গ্রুপের নেতা রাসমাস পালুদান কুরআনের একটি কপি পোড়ান। তিনি আরো হুমকি দিয়েছেন যে সামনে যে সকল বিক্ষোভ হবে তাতে আরো কুরআনের কপি পোড়ানো হবে।

কুরআন পোড়ানোর ঘটনায় সুইডেনে বিক্ষোভকারী দল নায়ানের নেতা মিকাইল ইউকসেল বলেছেন, কুরআন পোড়ানোর ঘটনাটি গণতন্ত্রবিরোধী। এটা একটি ঘৃণ্য অপরাধ।

তিনি আরো বলেন, সুইডেনের পুলিশের উচিৎ হয়নি রাসমাস পালুদানকে কুরআন পোড়াতে দেয়া। আইনগতভাবে এটা অপরাধ।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ