শিরোনাম
লেখক ফোরাম সাহিত্য প্রতিযোগিতার বিচারক প্যানেলে আছেন যারা ডিএসইসি লেখক সম্মাননা পেলেন লেখক ফোরামের জহির উদ্দিন বাবর ও মাসউদুল কাদির আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১১:০৬ অপরাহ্ন

দিল্লিতে সহিংসতা, পুলিশকে কঠোর পদক্ষেপ নিতে বললেন অমিত শাহ

/ ৬৯ পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দিল্লির পুলিশ কমিশনার রাকেশ আস্থানার সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। হনুমান জয়ন্তীতে উত্তর-পশ্চিম দিল্লির জাহাঙ্গীরপুরীতে যে সহিংসতা হয়েছে, সে ঘটনায় কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন।

২০১৯ সালে দিল্লি কাঁপানো সাম্প্রদায়িক সহিংসতার কথা উল্লেখ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ একজন কর্মকর্তা বলেছেন, স্বরাষ্ট্রমন্ত্রী খুব স্পষ্টবাদী ছিলেন এবং বিষয়টি তদন্ত করার সময় তাদের কোনো ভুল না করতে বলেছিলেন।
হাইকোর্টে দায়ের করা একটি পিটিশন নিয়ে কড়াকড়ির মধ্যে রয়েছে পুলিশ। অভিযোগে দাবি করা হয়েছে যে, অভিযুক্তদের মধ্যে একজন কিশোরও রয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেছেন, যখন তাকে আটক করা হয়েছে, সে পুলিশকে জানিয়েছে- তার বয়স ২১ কিংবা ২২ বছর। যখন তাকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়েছে, তখনো একই কথা বলেছে। এখন তাকে কিশোর বিচার আদালতে হাজির করছি।

তদন্তে জানা গেছে, গত শনিবার সন্ধ্যায় হনুমান জয়ন্তী মিছিলে যে বিপত্তি ঘটেছিল, সেই মিছিলটি বিনা অনুমতিতে অনুষ্ঠিত হয়েছিল।
একজন পুলিশ কর্মকর্তা জানান, শনিবার তিনটি মিছিল অনুষ্ঠিত হয়েছে এবং তৃতীয় মিছিলের সময় ঝামেলা শুরু হয়, যার জন্য কোনো অনুমতি দেওয়া হয়নি।

তিনি আরো বলেন, তারা থানায় একটি আবেদন জমা দিয়েছিল। তবে আমরা কোনো অনুমতি দেইনি; তবুও তারা মিছিল করেছে।

আরেক পুলিশ কর্মকর্তা বলেন, রমজান মাস চলছে এবং সন্ধ্যায় মুসলমানরা নামাজ আদায় করছেন। তারা দলটিকে ভলিউম কমাতে বলেছিল, কিন্তু তারা স্লোগান দিতে থাকে। এতেই প্রাথমিক সমস্যা শুরু হয়।

 

সূত্র: এনডিটিভি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ