শিরোনাম
আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৯:১৮ পূর্বাহ্ন

সুন্দর দেশ গঠনে মেধাবীদের এগিয়ে আসার আহ্বান মাওলানা ইমতিয়াজ আলমের

সাঈদ আবরার / ১৫৮ পঠিত
প্রকাশের সময় : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পার হলেও এ দেশের মানুষের ভাগ্যের কোন উন্নয়ন হয়নি। বড়বড় শিক্ষিতরা দেশের গুরুত্বপূর্ণ জায়গায় বসে বাংলাদেশকে বারবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ করে দিচ্ছে। তাই এদেশের তরুণ প্রজন্ম সৎ ও মেধাবী শিক্ষার্থীদের দেশের উন্নয়নে এগিয়ে আসার আহ্বান জানান ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব জননেতা মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম।

রবিবার ১০ এপ্রিল ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর পূর্বের আয়োজনে পল্টনস্থ দলীয় কার্যালয়ে এইচএসসি ও আলিম পরীক্ষায় GPA-5 প্রাপ্তদের সংবর্ধনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি বলেন, আজ দেশের মানুষ মুক্তি চায়, শান্তি চায় কিন্তু দুঃখজনক হলেও সত্য দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে শিক্ষিত নামের কিছু চাঁদাবাজ আর ঘুষ খোর বসে দেশকে নিজেদের মতো করে লুটেপুটে খেয়ে নিচ্ছে। তিনি বলেন, আজকে বাংলাদেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন রাস্তার কোন চোরের মাধ্যমে হচ্ছে না বরং এসমস্ত শিক্ষিত চোরদের মাধ্যমে বাংলাদেশ বারবার চ্যাম্পিয়ন হচ্ছে দুর্নীতিতে। তাই তিনি দেশের সৎ যোগ্য মেধাবীদের এগিয়ে আসার আহ্বান জানান।

নগর সভাপতি সাব্বির আহমেদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম জসীম খাঁ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরাম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আজকে দেশের শিক্ষাঙ্গনে এক নাজুক পরিস্থিতি বিরাজ করছে। শিক্ষার্থীরা তাদের মেধা বিকাশের স্থান ক্যাম্পাস নিয়ে নিয়মিত আতঙ্কে সময় পার করছে। বিভিন্ন প্রতিষ্ঠানে ধর্ম এবং বিজ্ঞানকে সামনে নিয়ে এসে একটি গোষ্ঠী ধর্মকে অপমান করার পায়তারায় নিমজ্জিত হচ্ছে। তারা দেশের মধ্যে ধর্মীয় দাঙ্গা ছড়িয়ে দেয়ার জন্য উঠেপড়ে লেগেছে যার প্রমাণ কয়েকদিনের ঘটে যাওয়া ঘটনা। তিনি তাদের এমন চক্রান্তের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের বক্তব্যের সমালোচনা করে কেন্দ্রীয় সভাপতি বলেন, মোল্লাতন্ত্রের কবর রচনা নয় বরং এদেশের সচেতন মেধাবী শিক্ষার্থীরা সেক্যুলারিজমের কবর রচনা করবে ইনশাআল্লাহ। তিনি মেধাবী শিক্ষার্থীদের দেশের গুরুত্বপূর্ণ স্থানে সর্বোচ্চ মেধার স্বাক্ষর রেখে দেশ এবং দেশের মানুষের জন্য কাজ করার আহ্বান জানান।

সভাপতি সাব্বির আহমাদ তার বক্তব্যে বলেন, বর্তমানে সৎ যোগ্য মেধাবী ব্যক্তি না থাকায় দেশ প্রতিনিয়ত ধ্বংসের দ্বারপ্রান্তে চলে যাচ্ছে। আজকে যে যতবড় শিক্ষিত হচ্ছে সে ততবড় দুর্নীতেতে নিজেকে জড়িয়ে নিচ্ছে। আর তার অন্যতম কারণ হলো তারা শিক্ষিত ঠিকই কিন্তু তাদের মধ্যে সু-শিক্ষার অভাব থাকার কারণে নিজেদের স্বার্থ রক্ষার্থে দেশকে ধ্বংসের মুখে ঠেলে দিতেও দ্বিধা করছে না । তাই তিনি বর্তমান তরুণ মেধাবী শিক্ষার্থীদের সৎ যোগ্য হিসেবে নিজেকে গড়ে দেশের জন্য কাজ করার আহ্বান জানান।

আলোচনা সভা ও ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কমিটমেন্ট বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং সেন্টারের পরিচালক আমিরুল ইসলাম স্যার, নগর পূর্বের সহ-সভাপতি ইউসুফ পিয়াস, সাংগঠনিক সম্পাদক মাইনুল ইসলাম, তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক রিদওয়ানুল করীম রিয়াদ, প্রকাশনা ও দফতর সম্পাদক উবাইদুল্লাহ মাহমুদ সহ নগর ও থানা নেতৃবৃন্দ ।
অনুষ্ঠানে এইচএসসি ও আলিম পরীক্ষায় GPA-5 প্রাপ্ত অর্ধশতাধিক শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

2 responses to “সুন্দর দেশ গঠনে মেধাবীদের এগিয়ে আসার আহ্বান মাওলানা ইমতিয়াজ আলমের”

  1. কিফায়াতুল্লাহ বিন সাইফ says:

    সাঈদ আবরার ভাইয়ের জন্য শুভকামনা ❤️

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ