শিরোনাম
জায়নিস্ট আগ্রাসন : ফিলিস্তিনি যুবককে গুলি করেই গুম করে ফেললো ইসরাইল আশ-শাবাবের দুর্দান্ত সব হামলায় ৩৪ কুফ্ফার সেনা হতাহত মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জেনে নিন এবারের তাকমীল জামাতের পরীক্ষার রেজাল্ট! ‘ইসলামপ্রিয় নেতৃত্বের ঐক্যবদ্ধ অবস্থানকে ভয় পায় সরকার’ পদ্মা সেতুতে নিয়ে খালেদাকে টুস করে ফেলে দেওয়া উচিত : প্রধানমন্ত্রী দাওরায়ে হাদীস (তাকমীল) পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা ইসলাম ও ইসলামী শিক্ষা নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে: মুফতী ফয়জুল করীম শ্বেতপত্র প্রকাশ করে গণকমিশন সংবিধান বিরোধী অপরাধ করেছে: ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ মাওলানা এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা চট্টগ্রামে জামায়াতের থানা আমিরসহ ৪৯ নেতাকর্মী গ্রেফতার
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৬:৫০ অপরাহ্ন

ছয় তরুণী, পাঁচ জোড়া পা! আরেকজনের পা কোথায়?

আওয়ার মিডিয়া ডেস্ক : / ৮৯২ পঠিত
প্রকাশের সময় : রবিবার, ১০ এপ্রিল, ২০২২

ছবির মধ্যে অনেক কিছুর ভেতর থেকে ব্যাঙ, সাপ, বিড়াল, কুকুর, বাঘসহ নানাকিছু খোঁজার চ্যালেঞ্জ দেখা যায়। আসলে সেগুলো ছবিতেই থাকে, তবে খুঁজে পেতে সমস্যা হয়।

দৃষ্টিভ্রমের এ ধরনের ছবিগুলো সোশ্যাল মিডিয়ায় প্রায়ই শেয়ার হয়। তা নিয়ে কৌতূহলের অন্ত থাকে না নেটিজেনদের মধ্যে। তেমনই একটি ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা নিয়ে বিপুল চর্চা চলছে।

ছবিটিতে দেখা যাচ্ছে- একটি সোফায় ছয়জন তরুণী বসে আছেন। পাঁচ জন সোফার উপরে এবং এক জন সোফার হাতলে। সোফায় বসে থাকা পাঁচ তরুণীকে একটু ভালোভাবে লক্ষ করলে দেখা যায়- বাঁ দিক থেকে তৃতীয় জনের পা নেই। অনেকের আবার মনে হতে পারে, দ্বিতীয় জনের পা নেই।

ছবিতে তৃতীয় তরুণীর পা দেখা যাচ্ছে না ঠিকই। কিন্তু তাঁর পা রয়েছে। একটু ভালো করে দেখলে বোঝা যাবে যে, বাঁ দিক থেকে প্রথম তরুণী কালো রঙের জিন্স পরে আছেন।

এবার মনে হতে পারে, দ্বিতীয় জন নীল রঙা জিন্স পরা। তার পরই প্রশ্ন জাগবে, তাহলে তৃতীয় জনের পা কোথায়? রহস্য এখানেই।

আসলে, দ্বিতীয় জন নীল রঙা জিন্স পরেননি। তিনি কালো রঙের জিন্স পরেছেন। আর তাঁর পা প্রথম জনের পায়ের আড়ালে লুক্কায়িক রয়েছে। দু’টিই কালো রঙা জিন্স হওয়ায় এখানেই দৃষ্টিভ্রম হচ্ছে।

 

সূত্র: আনন্দবাজার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ