শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১১:৪৪ পূর্বাহ্ন

ছয় তরুণী, পাঁচ জোড়া পা! আরেকজনের পা কোথায়?

আওয়ার মিডিয়া ডেস্ক : / ৯৪২ পঠিত
প্রকাশের সময় : রবিবার, ১০ এপ্রিল, ২০২২

ছবির মধ্যে অনেক কিছুর ভেতর থেকে ব্যাঙ, সাপ, বিড়াল, কুকুর, বাঘসহ নানাকিছু খোঁজার চ্যালেঞ্জ দেখা যায়। আসলে সেগুলো ছবিতেই থাকে, তবে খুঁজে পেতে সমস্যা হয়।

দৃষ্টিভ্রমের এ ধরনের ছবিগুলো সোশ্যাল মিডিয়ায় প্রায়ই শেয়ার হয়। তা নিয়ে কৌতূহলের অন্ত থাকে না নেটিজেনদের মধ্যে। তেমনই একটি ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা নিয়ে বিপুল চর্চা চলছে।

ছবিটিতে দেখা যাচ্ছে- একটি সোফায় ছয়জন তরুণী বসে আছেন। পাঁচ জন সোফার উপরে এবং এক জন সোফার হাতলে। সোফায় বসে থাকা পাঁচ তরুণীকে একটু ভালোভাবে লক্ষ করলে দেখা যায়- বাঁ দিক থেকে তৃতীয় জনের পা নেই। অনেকের আবার মনে হতে পারে, দ্বিতীয় জনের পা নেই।

ছবিতে তৃতীয় তরুণীর পা দেখা যাচ্ছে না ঠিকই। কিন্তু তাঁর পা রয়েছে। একটু ভালো করে দেখলে বোঝা যাবে যে, বাঁ দিক থেকে প্রথম তরুণী কালো রঙের জিন্স পরে আছেন।

এবার মনে হতে পারে, দ্বিতীয় জন নীল রঙা জিন্স পরা। তার পরই প্রশ্ন জাগবে, তাহলে তৃতীয় জনের পা কোথায়? রহস্য এখানেই।

আসলে, দ্বিতীয় জন নীল রঙা জিন্স পরেননি। তিনি কালো রঙের জিন্স পরেছেন। আর তাঁর পা প্রথম জনের পায়ের আড়ালে লুক্কায়িক রয়েছে। দু’টিই কালো রঙা জিন্স হওয়ায় এখানেই দৃষ্টিভ্রম হচ্ছে।

 

সূত্র: আনন্দবাজার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ