শিরোনাম
জায়নিস্ট আগ্রাসন : ফিলিস্তিনি যুবককে গুলি করেই গুম করে ফেললো ইসরাইল আশ-শাবাবের দুর্দান্ত সব হামলায় ৩৪ কুফ্ফার সেনা হতাহত মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জেনে নিন এবারের তাকমীল জামাতের পরীক্ষার রেজাল্ট! ‘ইসলামপ্রিয় নেতৃত্বের ঐক্যবদ্ধ অবস্থানকে ভয় পায় সরকার’ পদ্মা সেতুতে নিয়ে খালেদাকে টুস করে ফেলে দেওয়া উচিত : প্রধানমন্ত্রী দাওরায়ে হাদীস (তাকমীল) পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা ইসলাম ও ইসলামী শিক্ষা নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে: মুফতী ফয়জুল করীম শ্বেতপত্র প্রকাশ করে গণকমিশন সংবিধান বিরোধী অপরাধ করেছে: ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ মাওলানা এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা চট্টগ্রামে জামায়াতের থানা আমিরসহ ৪৯ নেতাকর্মী গ্রেফতার
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৬:০৭ অপরাহ্ন

মারাত্মক ঝুঁকির মুখে ইহুদিবাদী ইসরাইলের সরকার : ইদিত সিলমান

সালাহউদ্দীন / ৪২ পঠিত
প্রকাশের সময় : বুধবার, ৬ এপ্রিল, ২০২২




ইদিত সিলমা

মারাত্মক ঝুঁকির মুখে পড়েছে নাফতালি বেনেটের নেতৃত্বাধীন ইহুদিবাদী ইসরাইলের সরকার। আজ (বুধবার) সরকার থেকে ইস্তফা দিয়েছেন জোটের হুইপ ইদিত সিলমান। এরফলে জাতীয় সংসদ নেসেটে সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে নাফতালি বেনেটের সরকার। নেসেটে এখন সরকার ও বিরোধী- দুই পক্ষেরই ৬০টি করে আসন রয়েছে।

জেরুজালেম পোস্ট পত্রিকা জানিয়েছে, যদি আর একজনও সরকারের পক্ষ ত্যাগ করে তাহলে বিশেষ আইন প্রয়োগ করে সংসদ ভেঙে দিতে পারবে বিরোধীরা। তাতে বর্তমান সরকারের পতন হবে।

নাফতালি বেনেট ও ইদিত সিলমান
ইস্তফার পর সিলমান জানান, মূলত স্বাস্থ্যমন্ত্রী নিতজান হরোউইতজের সঙ্গে বাদানুবাদের কারণে তিনি সরকার থেকে সরে দাঁড়িয়েছেন। তিনি বলেন, “আমি এই জোটের জন্য অনেক করেছি। কিন্তু দুঃখজনক হলো এই যে, আমি আর তাদের সঙ্গে কাজ করে যেতে পারছি না।”

তার এই সিদ্ধান্তকে অভিনন্দন জানিয়েছেন বিরোধী নেতা ও সাবেক যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। গত তিন বছরের মধ্যে ইসরাইলে চার বার সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

সূত্র : পার্সটুডে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ