শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৪:২৮ পূর্বাহ্ন

ভোজ্যতেল: মিল ঠিকঠাক, মারপ্যাঁচ ডিলার সিন্ডিকেটে!

সালাহউদ্দীন / ৮১ পঠিত
প্রকাশের সময় : বুধবার, ৬ এপ্রিল, ২০২২

সয়াবিন ও পাম তেলের বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিদপ্তরের নানামুখী উদ্যোগে বাজারে স্থিতিশীলতা আসতে শুরু করেছে। ডিলারের বিক্রয় আদেশের (এসও) ১৫ দিনের মধ্যেই তেল সরবরাহ করেছেন মিলমালিকরা। তবে সমস্যা রয়ে গেছে ডিলার পর্যায়ে। ডিলারদের সিন্ডিকেট ভাঙতে ইতোমধ্যে সব জেলা প্রশাসকের কাছে ভোজ্যতেল কোম্পানিগুলোর ডিলারদের তালিকা পৌঁছানো হয়েছে।

আজ বুধবার রাজধানীর কারওয়ান বাজারে টিসিবি ভবনে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে ভোজ্যতেল আমদানিকারক এবং মিল মালিকদের সঙ্গে বৈঠকে এসব তথ্য জানিয়েছেন অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান। বৈঠকে সিটি গ্রুপ, টি কে গ্রুপ, মেঘনা গ্রুপ, এস আলম, বসুন্ধরা গ্রুপের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

তারা বিশ্ব বাজারের সঙ্গে ভোজ্য তেলের বাজার সমন্বয় করতে বাণিজ্য মন্ত্রণালয়কে অনুরোধ জানান। দ্রুত সময়ে বাজার সমন্বয় না হলে বাজারে সমস্যা তৈরি হবে বলে মনে করেন তারা।

এরপর ভোক্তা অধিদপ্তর মহাপরিচালক বলেন, আমদানিকারকরা আশ্বস্ত করেছেন সরকার নির্ধারিত মূল্য এবং নির্ধারিত সময়ে বাজারে ভোজ্যতেল সরবরাহ ঠিক রাখবেন। মিল মালিক বা পরিবেশকদের মধ্যে এখন আর সমস্যা নেই। ভোজ্য তেলের বাজার বিশৃঙ্খলার কারণ হিসেবে যেসব তথ্য জানা যাচ্ছে, এরমধ্যে মালিকপক্ষের সমস্যা চিহ্নিত করে তা সমাধান হয়েছে। তবে মাঠ পর্যায়ে ডিলারদের মধ্যে যে সমস্যা চিহ্নিত হয়েছে তা এখনো সমাধান হয়নি। এজন্য মিল মালিকদের সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত হয়েছে, যে কেউ চাইলেই মিল মালিকদের কাছ থেকে তেল কিনতে পারবেন। ডিলারদের থেকে কিনতে হবে না।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ