শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:৪০ অপরাহ্ন

নয়াপল্টনে পুলিশের সঙ্গে মহিলা দলের ধস্তাধস্তি!

/ ২৩৫ পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বৃহস্পতিবার মানববন্ধনের আয়োজন করে মহিলা দল।

মানববন্ধন শেষে সামনের প্রধান সড়কে মিছিল করতে গেলে নেতা-কর্মীদের বাধা দেয় পুলিশ। তাদের মধ্যে ধস্তাধস্তির ঘটনা ঘটে। পরবর্তীতে মিছিলের চারপাশে ঘিরে রাখে পুলিশ।

এ সময় খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে বিভিন্ন স্লোগান দেন নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে বারোটার দিকে নেতা-কর্মীরা বিক্ষোভ শেষ করে কেন্দ্রীয় কার্যালয়ে চলে যান। এ প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত (বিকেল ৩টা) তারা সেখানে অবস্থান করছেন।

এদিকে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

এর আগে সকাল ১০টায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ মানববন্ধন শুরু হয়।

সেখানে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার প্রতি এই অবিচার জনগণ মেনে নেবে না। জনগণ প্রস্তুত হচ্ছে, রাস্তায় রাস্তায় আপনার দুর্বৃত্তদের ব্যারিকেড করে আপনার ময়ূরের সিংহাসন রাস্তায় লুটিয়ে দেওয়ার জন্য।

আজকের মতো বসে আর বিক্ষোভ সমাবেশ হবে না উল্লেখ করে রিজভী বলেন, আমরা জানি বিক্ষোভ-সমাবেশ করলে আমাদের বন্দী করা হবে, লাঠিপেটা করা হবে। কিন্তু সব বেষ্টনী, সব লৌহ শৃঙ্খল মহিলা দল ভেঙে তছনছ করে দেবে।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, আপনি মনে করেছেন দেশনেত্রী খালেদা জিয়ার কিছু হয়ে গেলে আপনি নিরাপদ। আপনার সামনে আর কোনো কাঁটা থাকলো না। কিন্তু আপনি যে অন্যায় অবিচার করেছেন, যে দুর্নীতি লুটপাটের মহাস্বর্গ রচনা করেছেন, বিচারবহির্ভূত হত্যা, গুম করেছেন, জনপ্রতিনিধি থেকে শুরু করে ছাত্র-যুবকদের মনে করবেন না যে আপনি নিরাপদে আছেন। আপনার চারদিকে অনেক কাঁটা তৈরি হচ্ছে, আপনি তা টের পাচ্ছেন না।

রিজভী বলেন, এখনো সময় আছে, সুযোগ আছে, দেশনেত্রীর শারীরিক অবস্থা অত্যন্ত অবনতিশীল। গতকালও চিকিৎসকেরা বলেছেন জীবন-মৃত্যুর সঙ্গে যুদ্ধ করছেন। স্বাধীনতার ঘোষকের সহধর্মিণী, বারবার গণতন্ত্রকে ফিরিয়ে নিয়ে এসেছেন। জনগণের সঙ্গে যিনি কখনো বিশ্বাসঘাতকতা করেননি, তার প্রতি এই অবিচার জনগণ মেনে নেবে না।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য দেন দলের নেত্রী জেবা আমিন খান, হালিমা নেওয়াজ আর্লি, নিলোফার চৌধুরী মনি, শাম্মী আকতার, হেলেন জেরিন খান প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ