শিরোনাম
লেখক ফোরাম সাহিত্য প্রতিযোগিতার বিচারক প্যানেলে আছেন যারা ডিএসইসি লেখক সম্মাননা পেলেন লেখক ফোরামের জহির উদ্দিন বাবর ও মাসউদুল কাদির আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১২:২৭ পূর্বাহ্ন

ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্বের ক্যাম্পাস প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

/ ৪০০ পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১

সাঈদ আবরার

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্বের আওতাধীন সকল ক্যাম্পাসের প্রতিনিধিদের নিয়ে ২১ অক্টোবর ২০২১ বৃহস্পতিবার দুপুর দুইটায় রাজধানীর যাত্রাবাড়ীতে হামিদ কনভেনশন সেন্টারে শাখা সভাপতি শেখ মুহাম্মাদ মাহবুবুর রহমান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইউসুফ পিয়াসের সঞ্চালনায় ক্যাম্পাস প্রতিনিধি সম্মেলন-২০২১ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ট মানব রাসূল সাঃ এর আদর্শ প্রতিষ্ঠা ছাড়া কখনোই শান্তি ও সমৃদ্ধি আসতে পারে না। ক্যাম্পাসগুলোতে রাসূল সাঃ এর আদর্শ প্রচারে ইশা ছাত্র আন্দোলন যে অতুল ভুমিকা পালন করছে তা সর্বমহলে প্রশংসিত হয়েছে তার ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

তিনি আরো বলেন, ইসলামের নামধারী কিছু গোষ্ঠী এদেশে বার বার আদর্শ জলাঞ্জলী দিয়ে নিজেদের স্বার্থ হাসিলের চেষ্ঠা করেছে। কিন্তু ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রতিষ্ঠার পর থেকে আজও নীতি আদর্শের ব্যাপারে কখনোই আপোষ করেনি। আদর্শিক জাতি গঠনে আদর্শিক নাগরিক তৈরীর কোন বিকল্প নেই। তিনি ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সকল নেতা কর্মীকে দেশ ও জাতির কল্যানে আত্মগঠন এর আহবান জানান।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন- এর কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরাম। তিনি বলেন, বর্তমান জাহেলি সমাজের মতোই জাহেলিয়াতে পূর্ণ একটি পরিবেশে রাসূল সাঃ সকল মতবাদ এর উপর ইসলামের শ্রেষ্ঠত্ব প্রমাণ করার মাধ্যমে অন্ধকার দূর করে আলোকিত সমাজ প্রতিষ্ঠা করেছিলেন। ইশা ছাত্র আন্দোলনের প্রতিটি নেতাকর্মীকে ইসলামের অনুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে সকল জাহেলিয়াতের অবসান ঘটানোর জন্য নিরলস ভূমিকা পালন করতে হবে। ইসলামী শাসন প্রতিষ্ঠার দীক্ষাকে ক্যাম্পাসের সকল ছাত্র জনতার কাছে পৌছে দেয়ার আহবান জানান তিনি।

ক্যাম্পাস প্রতিনিধি সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর সাবেক কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ, সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সভাপতি সৈয়দ ওমর ফারুক, ইশা ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্বের সহ-সভাপতি সাব্বির আহমেদ, সাংগঠনিক সম্পাদক জসিম খাঁ, দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক মাইনুল ইসলাম সহ ক্যাম্পাস প্রতিনিধিগন, নগর ও থানা নেতৃবৃন্দ।

iscadmp2008@gmail.com


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ