শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৪:২১ পূর্বাহ্ন

গভীর রাতে থেমে গেল ট্রেন, রেললাইনে শুয়ে রক্তাক্ত কুমির!

/ ২৬০ পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১

প্রতীকী ছবি

মিডিয়া ডেস্ক : নিজস্ব ছন্দেই ছুটছিল ভারতের যাত্রীবাহী ট্রেন রাজধানী এক্সপ্রেস। অন্ধকারের বুক চিরে রেললাইনের ওপর ছুটছিল যন্ত্রদানব। গত মঙ্গলবার ঘড়ির কাঁটায় স্থানীয় সময় তখন রাত ৩টা।

হঠাৎ করেই চালকের কাছে খবর যায়, রেললাইনে একটি কুমির পড়ে আছে। রেলের টহলদারি কর্মীর বিষয়টি দেখতে পান। এরপর রাজধানী এক্সপ্রেসের মতো প্রিমিয়াম ট্রেন থামানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

অত্যন্ত সতর্কতার সঙ্গে গুজরাটের কাজরন স্টেশনের কাছে দাঁড় করানো হয় ভাদোদরা-মুম্বাই রাজধানী এক্সপ্রেসকে। অন্তত ২০ মিনিট দাঁড়িয়েছিল ট্রেনটি। ওই ট্রেনের পেছনে থাকা একাধিক ট্রেনও দাঁড়িয়ে যায়।

এরপর রেলের পক্ষ থেকে পশুপ্রেমী সংস্থাকে খবর দেওয়া হয়। তাদের নিয়ে রেললাইনে পৌঁছান রেলদপ্তরের টিম। এরপর কুমিরটিকে উদ্ধার করা হয়।

একেবারে রক্তাক্ত অবস্থায় পড়েছিল কুমিরটি। তবে এভাবে ট্রেন থামিয়ে কুমির বাঁচানোর জন্য যে উদ্যোগ রেল কর্তৃপক্ষ নিয়েছে তার প্রশংসা করছেন অনেকেই।
তবে গত কয়েকদিনে ভারতের গুজরাটের বিভিন্ন এলাকায় এ ধরনের কুমির উদ্ধার হয়েছে বলে জানা গেছে। কিন্তু কেন এভাবে পড়েছিল কুমিরটি?

পশুপ্রেমী সংস্থার কর্ণধার নেহা পাটেল এ ব্যাপারে বলেন, সম্ভবত কোনো কিছুর সঙ্গে কুমিরটির ধাক্কা লেগেছিল। ব্যাপক রক্তক্ষরণও হয়েছিল। মাথা, পিঠ ও লেজের দিকে আঘাত লেগেছিল।

তবে রেললাইন থেকে কুমিরটিকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। কিন্তু কুমিরটিকে শেষপর্যন্ত বাঁচানো যায়নি। বনদপ্তরের ধারণা অতিবৃষ্টির জেরে সম্ভবত কুমিরটি রেললাইনে উঠে এসেছিল।

সূত্র: হিন্দুস্তান টাইমস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ