শিরোনাম
লেখক ফোরাম সাহিত্য প্রতিযোগিতার বিচারক প্যানেলে আছেন যারা ডিএসইসি লেখক সম্মাননা পেলেন লেখক ফোরামের জহির উদ্দিন বাবর ও মাসউদুল কাদির আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১০:২৮ অপরাহ্ন

ভারতীয় দুটি দূতাবাসে তালেবানের হামলা

/ ৩৫৯ পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ২০ আগস্ট, ২০২১

মিডিয়া ডেস্ক : আফগানিস্তানে ভারতীয় দুইটি কনস্যুলেটে হামলা চালিয়েছে তালেবানরা। হেরাত ও কান্দাহরের দুটি ভবনে হামলা চালানো হয়েছে। ভারতীয় দূতাবাসের কর্মীরা যদিও এ হামলার অভিযোগ অস্বীকার করেছেন।

খবরে জানা গিয়েছে, কান্দাহার এবং হেরাতে ভারতীয় দূতাবাসে লন্ডভন্ড করেছে তালেবান। কান্দাহারে তালা ভেঙে সব গুরুত্বপূর্ণ নথি লুটপাট করা হয়েছে। দুইটি কনস্যুলেট থেকে গাড়ি লুট করা হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক উধ্বর্তন কর্মকর্তা বলেন, ‘এমনটা যে হবে, তা আগেই টের পেয়েছিলাম আমরা।’
এদিকে কাবুল দূতাবাসের কর্মীরা জানিয়েছেন, এ রকম কিছু ঘটেইনি। আফগানিস্তানে মোট চারটি দূতাবাস রয়েছে ভারতের। কাবুল, হেরাত, কান্দাহার এবং মাজার-ই-শরিফে। কিন্তু চারটির কোনটিতেই তালেবানদের প্রবেশের কোনও খবর নেই বলে দাবি করেছেন কাবুল দূতাবাসের ওই কর্মীরা।

এদিকে একদিন আগেই কাতার থেকে তালেবানের রাজনৈতিক শাখার প্রধান আব্বাস স্তানিকজাই বার্তা দিয়েছিলেন যে, ভারত দূতাবাস খালি করে দিক, তা চান না তারা। যদিও চলতি সপ্তাহের শুরুতেই দু’-দু’টি বিমান পাঠিয়ে কাবুল থেকে দূতাবাসের কর্মীদের সরিয়ে আনে দিল্লি। তবে দিল্লি বলছে, খবর এখনও এক হাজারের বেশি ভারতীয় আফগানিস্তানের বিভিন্ন জায়গায় আটকে রয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ