শিরোনাম
আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৯:১৯ পূর্বাহ্ন

দোহায় চলছে বিশেষ বৈঠক, তৈরি হচ্ছে তালেবান শাসনের রুপরেখা

/ ৩০১ পঠিত
প্রকাশের সময় : সোমবার, ১৬ আগস্ট, ২০২১

ছবি: টলোনিউজ

মিডিয়া ডেস্ক : তালেবানদের বিশেষ বৈঠক চলছে কাতারের রাজধানী দোহায়। সেই বৈঠকে আফগানিস্তান শাসনের রুপরেখা তৈরি হচ্ছে। ভবিষ্যত সরকার ব্যবস্থা, সরকারের গঠন এবং নাম নিয়ে আলোচনা হচ্ছে। এনিয়ে খুব দ্রুতই জানানো হবে বলে জানিয়েছে তালেবান। স্থানীয় গণমাধ্যম টলোনিউজের এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

তালেবানের এক উচ্চপদস্থ কর্মকর্তা টলোনিউজকে জানান, তাদের নেতৃত্ব দোহায় আলোচনায় ব্যস্ত। আন্তর্জাতিক সম্প্রদায় এবং আফগানিস্তানের রাজনৈতিক দলগুলোর সঙ্গে যোগাযোগ করছে তারা।

তালেবানের রাজনৈতিক উপ-নেতা মোল্লা আবদুল গনি বারাদার বলেছেন, বর্তমান মুহূর্তটি তালেবানদের জন্য একটি পরীক্ষা। এই সময়ে আমরা একটি পরীক্ষার মুখোমুখি হয়েছি। কারণ এখন জনগণের নিরাপত্তার জন্য আমাদের কাজ করতে হবে।

এদিকে, আজ সোমবার তালেবানরা কাবুলের টলোনিউজ কম্পাউন্ডে প্রবেশ করে। এসময় তারা নিরাপত্তা কর্মীদের অস্ত্র পরীক্ষা করে, সরকার প্রদত্ত অস্ত্র নিয়ে যায়। সেই সঙ্গে কম্পাউন্ডটি নিরাপদ রাখতে রাজি হয় তারা। কর্মীদের সঙ্গে কোনো খারাপ আচরণ করা হয়নি বলে জানানো হয় গণমাধ্যমটির পক্ষ থেকে।

কাবুলের শাসন ব্যবস্থা কেমন চায় বাসিন্দারা? স্থানীয় বাসিন্দা আহমদ ফরিদ বলেন, ‘এমন একটি সরকার হওয়া উচিত যেখানে সকল মানুষের অংশগ্রহণ থাকবে এবং সেখানে স্থিতিশীলতা থাকতে হবে।’ ফজল রাবি নামের কাবুলে আরেক বাসিন্দা বলেন, ‘দেশব্যাপী নিরাপত্তা নিশ্চিত করতে হবে। কারণ মানুষ যুদ্ধ দেখতে দেখতে ক্লান্ত।’

সূত্র: টলোনিউজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ