শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৪:৩৩ পূর্বাহ্ন

৯০ দিনে কাবুলের পতন নিশ্চিত, মার্কিন গোয়েন্দাদের শঙ্কা

/ ২৯৫ পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১

মিডিয়া ডেস্ক : আফগানিস্তানে তালেবান যে গতিতে একের পর এক এলাকা দখলে নিচ্ছে, সেই হিসেবে আগামী ৯০ দিনের মধ্যে কাবুলের দখল নিয়ে নিতে পারে তারা। মার্কিন প্রতিরক্ষা দপ্তরের একটি রিপোর্টে আতঙ্কের এই ছবিই তুলে ধরা হয়েছে। খবর আলজাজিরার।

নাম প্রকাশ না করার শর্তে পেন্টাগনের একজন কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে এই রিপোর্টের ব্যাপারে জানিয়েছেন। তাদের শঙ্কা, তালেবান যে গতিতে এগিয়ে যাচ্ছে এবং ক্রমান্বয়ে যে পরিমাণ শক্তি সঞ্চয় করছে, তাতে এক মাসের মধ্যে কাবুলকে সারা দেশ থেকে বিচ্ছিন্ন করে ফেলতে পারবে তারা।

ওই কর্মকর্তা আরো বলেন, পরে আরো ৬০ দিনের মধ্যে আফগানিস্তানের রাজধানীকে সম্পূর্ণভাবে নিজেদের দখলে নিয়ে নিতে পারবে তালেবান। সেই হিসেবে ৯০ দিনের মধ্যে কাবুলের পতন অনিবার্য!

তবে তিনি জানিয়েছেন, আফগান বাহিনী যদি ঠিকমতো তালেবানকে প্রতিহত করতে পারে, তাহলে ভবিষ্যতের ছবিটা এত নিদারুণ হবে না।

সূত্র : আলজাজিরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ