শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৩ অপরাহ্ন

আফগানিস্তানের কান্দাহার বিমানবন্দরে তালেবানদের রকেট হামলা, সব ফ্লাইট বাতিল

/ ২৭১ পঠিত
প্রকাশের সময় : রবিবার, ১ আগস্ট, ২০২১

মিডিয়া ডেস্ক : তালেবানরা আফগানিস্তানের কান্দাহার বিমানবন্দরে রকেট হামলা চালিয়েছে। গতকাল শনিবার রাতে তারা সেখানে অন্তত তিনটি রকেট ছোঁড়ে। আজ রবিবার এ তথ্য জানানো হয়েছে। তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ জানিয়েছেন, আফগান সরকারি বাহিনীর বিমান হামলা ব্যাহত করার জন্যই কান্দাহার বিমানবন্দরে হামলা চালানো হয়েছে। এই বিমানবন্দর ব্যবহার করে তালেবানদের লক্ষ্য করে হামলা চালাচ্ছিল আফগান বাহিনী।

আফগানিস্তানের সরকার জানিয়েছে, রকেট হামলার কারণে বাধ্য হয়েই বিমানবন্দরটির সব ফ্লাইট বাতিল করা হয়েছে। এখানের রানওয়ের একটি অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। আফগান কর্মকর্তারা জানিয়েছেন, কান্দাহারকে কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ মনে করে তালেবান। এটিকে কন্ট্রোল সেন্টার হিসেবে ব্যবহার করে অন্য পাঁচটি প্রদেশের ওপর আধিপত্য বিস্তার করতে চাইছে তালেবান।

এদিকে আফগানিস্তানের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের তিনটি গুরুত্বপূর্ণ শহরে তীব্র লড়াই চলছে। দেশটির সরকারি বাহিনীর কাছ থেকে এসব শহরের দখল নেওয়ার জন্য তালেবান সেখানে হামলা চালাচ্ছে। পশ্চিমের হেরাত শহরে তালেবানগণ তাদের আক্রমণ জোরদার করেছে এবং খবর পাওয়া যাচ্ছে তালেবান যোদ্ধারা শহরের ভেতর ঢুকে পড়েছে। লড়াই চলছে লস্কর গাহ এবং কান্দাহারেও।

সূত্র: রয়টার্স, বিবিসি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ