শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩:১০ অপরাহ্ন

বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে রকেট হামলা

/ ২৭৩ পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ৩০ জুলাই, ২০২১

মিডিয়া ডেস্ক : বাগদাদে অবস্থিত মার্কিন দূতাবাসের কাছে দুই দফা রকেট হামলা চালানো হয়েছে। আজ বৃহস্পতিবার এ হামলা চালানো হয়। তবে কোনো ক্ষয়ক্ষতি ও হতাহতের খবর পাওয়া যায়নি। ইরাকি নিরাপত্তা সূত্রের বরাতে এ তথ্য প্রকাশ করা হয়েছে। সদ্যই যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন ইরাকি প্রধানমন্ত্রী মুস্তফা আল-কাদিমী। এরপরই এই হামলার ঘটনা ঘটল।

গত সোমবার হোয়াইট হাউসে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে তার বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সেখানে ইরাক থেকে মার্কিন সেনা প্রত্যাহারে যুক্তরাষ্ট্রকে চাপ দেন তিনি। বৈঠকের পর মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, চলতি বছরের শেষ নাগাদ ইরাক থেকে সব মার্কিন সেনা প্রত্যাহার করে নেওয়া হবে। এ বিষয়ে কাদিমী ও জো বাইডেন আনুষ্ঠানিকভাবে একটি চুক্তিও স্বাক্ষর করেছেন।
সাম্প্রতিক মাসগুলোতে ইরাকে মার্কিন অবস্থান লক্ষ্য করে বারবার হামলার ঘটনা ঘটছে। এসবের পেছনে ইরান সমর্থিত মিলিশিয়া গ্রুপের হাত রয়েছে বলে অভিযোগ রয়েছে।

সূত্র: এএফপি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ