শিরোনাম
লেখক ফোরাম সাহিত্য প্রতিযোগিতার বিচারক প্যানেলে আছেন যারা ডিএসইসি লেখক সম্মাননা পেলেন লেখক ফোরামের জহির উদ্দিন বাবর ও মাসউদুল কাদির আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১০:০৩ অপরাহ্ন

বাগদাদে ঈদের কেনাকাটায় আত্মঘাতী হামলা, নিহত ৩৫

/ ৩৮৭ পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১

মিডিয়া ডেস্ক : ইরাকের রাজধানী বাগদাদের একটি মার্কেটে ঈদের কেনাকাটার সময় ভয়াবহ আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অনেকে। পবিত্র ঈদুল আজহার আগের দিনই সেখানে এই ঘটনা ঘটল। এ হামলার দায় স্বীকার করেছে সন্ত্রাসী গোষ্ঠী আইএস।

সোমবার (১৯ জুলাই) সাদর শহরের ওয়াহাইলাত মার্কেটে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের সময় মার্কেটটিতে প্রচুর ভিড় ছিল। সেখানে মৃতদের ক্ষতবিক্ষত দেহ ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায়। নিহতদের মধ্যে নারী এবং শিশু রয়েছে। বিস্ফোরণের কারণে কিছু দোকানপাট পুড়ে গিয়েছে।
পুলিশ বলছে, ৬০ জনেরও বেশি মানুষ এই ঘটনায় আহত হয়েছে। নিহতদের সংখ্যা বাড়তে পারে। কারণ অনেকের অবস্থা সঙ্কটজনক ছিল।

হামলার ঘটনার পর ইরাকের প্রধানমন্ত্রী মোস্তফা আল কাজেমি দেশটির নিরাপত্তা কমান্ডারদের সঙ্গে জরুরি বৈঠক ডেকেছেন। তিনি এ ঘটনাকে ‘জঘন্য অপরাধ’ বলে উল্লেখ করে ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

ইরাকের প্রেসিডেন্ট বারহাম সালিহ এক টুইটে বলেন, ঈদের সময় সাধারণ মানুষকে টার্গেট করে এ হামলা চালানো হয়েছে। সন্ত্রাসীদের নির্মূল করতে কঠোর পদক্ষেপের হুঁশিয়ারিও দেন তিনি।
এক বিবৃতিতে ইরাকের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ‘এটি একটি সন্ত্রাসী হামলা। স্থানীয়ভাবে তৈরি আইইডি (ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) দিয়ে এই হামলা চালানো হয়েছে।’

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, রক্তমাখা শরীরে অনেকে আতঙ্কে চিৎকার করছে।

টেলিগ্রাম চ্যানেলে প্রকাশিত একটি বার্তায় ঘটনার দায় শিকার করেছে সশস্ত্র গ্রুপ আইএস। তারা বলেছে, তাদের একজন যোদ্ধা ভিড়ের মধ্যে বিস্ফোরক ভেস্ট বিস্ফোরণ করে।

সূত্র : আল জাজিরা, রয়টার্স।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ