শিরোনাম
আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১০:১১ পূর্বাহ্ন

লেবাননে ইসরাইলের গুপ্তচর আটক; যেভাবে জড়িয়েছিল এই অপরাধে

/ ৩২৬ পঠিত
প্রকাশের সময় : শনিবার, ১৭ জুলাই, ২০২১

মিডিয়া ডেস্ক : লেবাননে ইসরাইলের গুপ্তচর আটক; যেভাবে জড়িয়েছিল এই অপরাধে লেবাননের নিরাপত্তা বাহিনী ইসরাইলি এক গুপ্তচরকে আটক করেছে। আজ (শুক্রবার) এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এনএনএ বলেছে, ৩১ বছর বয়সী এক লেবাননি তেল আবিবের গুপ্তচরদের সঙ্গে সহযোগিতা করে আসছিল।

তাকে শনাক্ত করার পর সম্প্রতি গ্রেপ্তার করা হয়েছে। সংবাদ সংস্থাটি আটক ব্যক্তির পুরো নাম প্রকাশ করেনি। সংক্ষেপে তার নাম এম ওয়াই বলে জানিয়েছে। বেকা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। আটক গুপ্তচর জিজ্ঞাসাবাদে ইসরাইলের হয়ে গুপ্তচরবৃত্তির কথা স্বীকার করেছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, আটক ব্যক্তি এ কাজে তার জড়িয়ে পড়ার প্রক্রিয়া সম্পর্কেও তথ্য দিয়েছে। সে জানিয়েছে ২০১৯ সালের শুরুতে ইসরাইলের নিরাপত্তা বিভাগে ইমেইল পাঠিয়ে নিজেই সহযোগিতা করার প্রস্তাব দেয়।

এরপর ইসরাইলের নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে তার সঙ্গে যোগাযোগ করা হয় এবং অর্থের বিনিময়ে তথ্য সরবরাহের প্রস্তাব দেয়। এরপর এই ব্যক্তি ইসরাইলের কাছে গুরুত্বপূর্ণ তথ্য পাঠায়।

এর আগে গত বছরও লেবাননের নিরাপত্তা বাহিনী কিনদা আল খাতিব নামের এক ব্যক্তিকে ইসরাইলের পক্ষে গুপ্তচরবৃত্তির দায়ে আটক করে। কিনদা আল খাতিব সামাজিক যোগাযোগ মাধ্যমে সাদ আল হারিরির পার্টি তিয়ার আল মুস্তাকবালের সমর্থক হিসেবে পরিচিত ছিল। সে সব সময় হিজবুল্লাহর বিরোধিতা করত।

সূত্র : পার্সটুডে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ