শিরোনাম
আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১০:১২ পূর্বাহ্ন

তুর্কি জনমত উপেক্ষা করে ইসরাইলি প্রেসিডেন্টের সঙ্গে এরদোগানের ফোনালাপ

/ ২৮২ পঠিত
প্রকাশের সময় : বুধবার, ১৪ জুলাই, ২০২১

আইজ্যাক হেরজোগ ও রজব তাইয়্যেব এরদোগান

মিডিয়া ডেস্ক : তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান দখলদার ইসরাইলের নয়া প্রেসিডেন্ট আইজ্যাক হেরজোগের সঙ্গে ফোনে কথা বলেছেন। এ সময় তিনি বর্ণবাদী ইসরাইলের নয়া প্রেসিডেন্টকে অভিনন্দন জানান এবং দ্বিপক্ষীয় সম্পর্ককে গুরুত্বপূর্ণ বলে অভিহিত করেন।

তুরস্কের জনমতকে উপেক্ষা করে ইসরাইলি প্রেসিডেন্টের সঙ্গে যোগাযোগ করলেন এরদোগান। তুরস্কের জনমত জরিপে বারবারই দেখা যাচ্ছে সেদেশের জনগণ ইসরাইলের সঙ্গে যোগাযোগ ও সম্পর্কের বিরোধী।

তুর্কি প্রেসিডেন্টের দপ্তর থেকে আজ বলা হয়েছে, সোমবারের ফোনালাপে এরদোগান ইসরাইলের সঙ্গে সম্পর্ক ও যোগাযোগ রক্ষাকে মধ্যপ্রাচ্যের নিরাপত্তা ও স্থিতিশীলতার জন্য গুরুত্ববহ বলে মন্তব্য করেছেন। তিনি আরও বলেন, তুরস্ক ও ইসরাইলের মধ্যে জ্বালানি,পর্যটন ও প্রযুক্তিসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার সুযোগ রয়েছে।

বর্ণবাদী ইসরাইলের সঙ্গে তুরস্কের সম্পর্ক থাকলেও ২০১৮ সালে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পায়।

গাজা উপত্যকায় ইসরাইলি হামলা ও তেল আবিব থেকে মার্কিন দূতাবাস বায়তুল মুকাদ্দাসে স্থানান্তরের প্রতিবাদে তুরস্ক সে সময় তেল আবিব থেকে নিজের রাষ্ট্রদূত প্রত্যাহার এবং আঙ্কারা থেকে ইসরাইলি রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছিল।

সূত্র : পার্সটুডে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ