শিরোনাম
আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৪:২৭ অপরাহ্ন

কৃষ্ণচূড়া গাছ লাগিয়ে প্রশংসিত ‘চলো গড়ি বেলাব’ গ্রুপ

/ ৫০০ পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১

আব্দুস সামাদ আজিজ

“কৃষ্ণচূড়া ফুলে বেলাব হবে লালে লাল” এই স্লোগানকে সামনে রেখে পরিবেশবান্ধব বেলাব গড়ার লক্ষ্যে নরসিংদীর বেলাব উপজেলার সর্বস্তরের মানুষের জনপ্রিয় অনলাইন গ্রুপ ‘চলো গড়ি বেলাব’র এডমিন প্যানেল উপজেলাব্যাপী কৃষ্ণচূড়া বৃক্ষরোপণ কর্মসূচির উদ্যোগ নিয়েছেন। মহৎ এই উদ্যোগটি বাস্তবায়ন করার লক্ষ্যে প্রতিদিনই কোনো না কোনো শিক্ষা প্রতিষ্ঠান, ইউনিয়ন পরিষদ, রাস্তা-ঘাট, বেলাব উপজেলার প্রবেশদ্বারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে লাগানো হচ্ছে কৃষ্ণচূড়া গাছের চারা। এরি ধারাবাহিকতায় আজ গাছের চারা লাগানো হয়েছে বাজনাব সৈয়দপাড়া দারুল উলুম মাদরাসা প্রাঙ্গনে। এতে অংশগ্রহণ করেছেন বাজনাব সৈয়দপাড়া গ্রামের এনামুল হক কানন, সৈয়দ আফজাল হোসেন, গ্রুপ মডারেটর রশিদ খন্দকার, প্রগতি শুভসংঘের সাধারণ সম্পাদক সাঈদ আবরার, সাহিত্য সম্পাদক আব্দুস সামাদ আজিজ, সৈয়দ রাহাত, তানিম, সাইম, আরমান, ওয়াকিল, সম্রাটসহ আরও অনেকে।

ব্যতিক্রমধর্মী এই উদ্যোগের প্রশংসা এখন সবার মুখে মুখে। উদ্যোগ সম্পর্কে জানতে চাইলে ‘চলো গড়ি বেলাব’র বাজনাব ইউনিয়নের মডারেটর রশিদ খন্দকার বলেন, সব গাছই পরিবেশের বন্ধু। আর সেই গাছ যদি হয় কৃষ্ণচূড়া তাহলে তো পরিবেশটা হয়ে উঠে আরও রঙিন। তাই বেলাব উপজেলাবাসিকে চমৎকার একটি পরিবেশ উপহার দেওয়ার লক্ষ্যে আমাদের এডমিন প্যানেলের অন্যতম সদস্য মারুফ আলম, গাজী শাকের ইসলাম রাসেল, বাংলা টিভিসি ও এমডি রুবেল পারভেজ ভাই এই উদ্যোগ নিয়েছেন। উদ্যোগটি সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ