শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৪:৫৫ পূর্বাহ্ন

আফগানিস্তান থেকে ৫০ কূটনীতিক ও কর্মীকে দেশে ফিরিয়ে নিল ভারত

/ ৩০৬ পঠিত
প্রকাশের সময় : সোমবার, ১২ জুলাই, ২০২১

অস্ত্রধারী তালেবান সদস্য

মিডিয়া ডেস্ক : আফগানিস্তান থেকে ৫০ জন কূটনীতিক এবং নিরাপত্তা কর্মীকে দেশে ফিরিয়ে নিয়েছে ভারত। এরা সবাই আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় কান্দাহারে ভারতীয় কনস্যুলেটে কর্মরত ছিলেন।

আফগানিস্তানের নিরাপত্তা পরিস্থিতির অবনতি হওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার। ভারতীয় বিমানবাহিনীর উড়োজাহাজে করে আফগানিস্তান থেকে তাদেরকে নয়া দিল্লিতে ফেরানো হয়েছে।

কান্দাহারে ভারতীয় কনস্যুলেটে কূটনীতিকদের পাশাপাশি সাধারণ কর্মী এবং নিরাপত্তারক্ষী মোতায়েন ছিল। কান্দাহার কনস্যুলেটের খুব কাছাকাছি এলাকাতেই গোলমালের ঘটনা ঘটছে বলে ভারত সরকার জানতে পেরেছে। তবে কনস্যুলেট স্থানীয় কর্মীদের দিয়ে খোলা রাখা হবে বলে জানা গেছে।

আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, কান্দাহার কনস্যুলেট থেকে সাময়িকভাবে কর্মকর্তা-কর্মচারীদেরকে দেশে ফেরানো হয়েছে। ভারত সরকার আফগানিস্তানের পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে বলেও মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

গত সপ্তাহে নয়া দিল্লি থেকে জারি করা একটি সতর্কবার্তায় আফগানিস্তানে কর্মরত ও অবস্থানরত প্রত্যেক ভারতীয়কে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্র : পার্সটুডে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ