শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২:১৫ অপরাহ্ন

নেপালে বন্যা ও ভূমিধসে ১৬ জনের প্রাণহানি, নিখোঁজ ২২

/ ২৭৬ পঠিত
প্রকাশের সময় : রবিবার, ২০ জুন, ২০২১

মিডিয়া ডেস্ক : নেপালে গত কয়েকদিনের ভারী বর্ষণে ব্যাপক বন্যা এবং ভূমিধসে মারা গেছেন ১৬ জনের। এছাড়া এ ঘটনায় এখনো ২২ জন নিখোঁজ রয়েছেন। গত ১৩ জুন থেকে আজ শনিবার পর্যন্ত এসব প্রাণহানি হয়েছে।

জানা গেছে, হিমালয় কন্যা খ্যাত নেপালের স্বরাষ্ট্র মন্ত্রণালয় অর্ধ ডজনের বেশি শহরে প্রবল বৃষ্টিপাত রেকর্ড করেছে। এতে শনিবার সকাল পর্যন্ত বন্যা এবং ভূমিধসে সিন্ধুপালচক, মানাং, লামজং, মায়াগদি, মুস্তং, পালপা, কালিকোট, জুমলা, দাইলেখ, বাজুরা ও বাজহং জেলায় প্রাণহানি এবং সবচেয়ে বেশি অবকাঠোমো ক্ষয়ক্ষতি রেকর্ড করা হয়েছে।

নেপালের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জনকরাজ দহল জানান, অবকাঠামো এবং সম্পত্তির ক্ষয়ক্ষতির তথ্য এখনো পুরোপুরি পাওয়া যায়নি। ক্ষতিগ্রস্ত এলাকায় তল্লাশি, উদ্ধার এবং ত্রাণ তৎপরতা চালাচ্ছে সরকার। গত রবিবার থেকে এখন পর্যন্ত ১৬ জনের মৃত্যু এবং ২২ জনের নিখোঁজের তথ্য পাওয়া গেছে। এ ছাড়া আহত হয়েছেন আরও ১১ জন।

সূত্র: এনডিটিভি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ