শিরোনাম
লেখক ফোরাম সাহিত্য প্রতিযোগিতার বিচারক প্যানেলে আছেন যারা ডিএসইসি লেখক সম্মাননা পেলেন লেখক ফোরামের জহির উদ্দিন বাবর ও মাসউদুল কাদির আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১১:১৭ অপরাহ্ন

লিবিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হতে চান গাদ্দাফির ছেলে!

/ ৩৮১ পঠিত
প্রকাশের সময় : শনিবার, ১২ জুন, ২০২১

মিডিয়া ডেস্ক : লিবিয়ার সামনের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হতে চান লিবিয়ার প্রয়াত শাসক মুয়াম্মার গাদ্দাফির ছেলে সাইফ আল-ইসলাম গাদ্দাফি। তিনি খুব দ্রুত প্রকাশ্য এসে এ নিয়ে বিবৃতি দেবেন বলে জানা গেছে। ব্রিটেনের প্রভাবশালী পত্রিকা দ্য টাইমস এ তথ্য জানিয়েছে।

দ্যা টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, ২০১১ সালে লিবিয়ার একটি মরুভূমিতে আটক হওয়ার পর সাইফকে আর প্রকাশ্যে দেখা যায়নি। বাবার মৃত্যুর পর ২০১৫ সালে তার বিরুদ্ধে মৃত্যুদণ্ডাদেশ দেওয়া হয়। কিন্তু বছর দুই পর ছাড়া পেয়ে জিন্টানের উত্তর-পশ্চিম অঞ্চলে নিজেকে লুকিয়ে রাখেন তিনি। দ্য টাইমসের সঙ্গে আলাপকালে সাইফের ওই সহযোগী বলেন, তিনি খুব দ্রুত প্রকাশ্য জীবনে ফিরে নির্বাচনের ব্যাপারে বিবৃতি দেবেন।

তার সহযোগীরা জানান, সাইফ বিদেশি কূটনৈতিকদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছেন, যাতে তাদের সমর্থন নিয়ে রাজনীতিতে ফিরতে পারেন। এর আগে গাদ্দাফি ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার থেকে শুরু করে সাবেক মন্ত্রী পিটার ম্যান্ডেলসন এবং অস্ট্রেলিয়ার কট্টর ডানপন্থী নেতা জর্জ হায়দারের সমর্থন অর্জন করেন।

দ্য টাইমসের খবরে বলা হয়েছে, লিবিয়ায় আগামী ২৪ ডিসেম্বর প্রেসিডেন্ট নির্বাচন হওয়ার কথা। গাদ্দাফির ছেলে মনোনয়ন চাইলেও নির্বাচনী আইনে বাধার মুখে পড়তে পারেন। তার রাজনৈতিক জীবনে ফেরা রীতিমতো জটিল একটি ব্যাপার হবে। কারণ, লিবিয়ার পাশাপাশি ইন্টারন্যাশনাল ক্রিমিনাল কোর্টে তার নামে ওয়ারেন্ট রয়েছে।

সূত্র : দ্য টাইমস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ