রবিবার, ২৬ জুন ২০২২, ০২:১৯ অপরাহ্ন

কারাগারে নিহত গোপন তথ্য ফাঁস করতে চাওয়া ইসরায়েলি গোয়েন্দা!

/ ২৪৫ পঠিত
প্রকাশের সময় : শনিবার, ১২ জুন, ২০২১

মিডিয়া ডেস্ক : ইসরায়েলের সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল আভিভ কোচাভি বলেছেন, গত মাসে একটি সামরিক কারাগারে রহস্যজনকভাবে যে গোয়েন্দা কর্মকর্তা নিহত হয়েছেন তিনি বড় ধরনের রাষ্ট্রীয় গোপন তথ্য ফাঁস করে দিতে চেয়েছিলেন। তবে শেষ মুহূর্তে ওই গোপন তথ্য ফাঁস করা ঠেকানো হয়েছে। জেনারেল কোচাভি তার ভাষায় বলেন, ‘আমরা তার দেখাশোনা করতে চেয়েছিলাম। আমরা তার পরিবারকেও দেখাশোনা করতে চেয়েছিলাম। একই সময়ে আমরা অনেক বড় গোপন তথ্য রক্ষা করতে চেয়েছিলাম, যা প্রায় তিনি শেষ করে দিয়েছিলেন।’ গত বুধবার এসব কথা বলেছেন ইসরায়েলি সেনাপ্রধান জেনারেল আভিব কোচাভি।

ইসরায়েলের সামরিক কারাগারে নিহত ওই গোয়েন্দা কর্মকর্তাকে গত সেপ্টেম্বর মাসে আটক করা হয় এবং তাকে গোপন তথ্য ফাঁসের চেষ্টার জন্য অভিযুক্ত করা হয়। নিহত ইসরায়েলি গোয়েন্দা কর্মকর্তা সম্পর্কে জেনারেল কোচাভি বলেন, ‘তিনি একজন অত্যন্ত দক্ষ ও চমৎকার কর্মকর্তা ছিলেন। কিন্তু তিনি শেষ পর্যায়ে এসে জেনেশুনে বড় ধরনের অপরাধ করে ফেলেছেন। তিনি জানতেন, তিনি কী করছেন, কিন্তু আমি বুঝতে পারলাম না কেন তিনি তা করতে গেলেন।’
গত ১৬ মে ইসরায়েলের সামরিক কারাগারে ওই গোয়েন্দা কর্মকর্তাকে মারাত্মক অবস্থায় পাওয়া যায়। এর কয়েক ঘণ্টা পর ইসরায়েলের সামরিক বাহিনী তাকে মৃত বলে ঘোষণা করে। তার মৃত্যুর খবর যাতে ছড়িয়ে না পড়ে সে জন্য সেনাদের পক্ষ থেকে কড়া সেন্সরশিপ আরোপ করা হয়। ইসরায়েলি বাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়- সরকার এবং সামরিক বাহিনীর প্রাইভেসি রক্ষার জন্য এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

সূত্র : রয়টার্স।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ