মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:৫৫ পূর্বাহ্ন

জাতীয় কবির জন্মজয়ন্তীতে প্রগতির নজরুল পাঠচক্র অনুষ্ঠিত

/ ৩৭৮ পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ মে, ২০২১

নিজস্ব প্রতিবেদক : ২৪মে রোজ সোমবার ছিল জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২২ তম জন্মদিন। “চেতনায় নজরুল, হৃদয়ে বাজনাব”-এই প্রতিপাদ্যকে সামনে রেখে সৈয়দপাড়া মাদরাসা মাঠে নজরুল পাঠচক্রের আয়োজন করে বেলাবো থানার বাজনাব প্রগতি শুভসংঘ। সাহিত্য ও পাঠচক্র সম্পাদক তরুণ ছড়াকার আব্দুস সামাদ আজিজ এর সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন প্রগতির সভাপতি সৈয়দ আহসান উল্লাহ।

সেখানে পর্যায়ক্রমে কাজী নজরুল ইসলামের প্রেম ও দ্রোহ মিশেল বিস্ময়কর জীবন নিয়ে আলোচনা করেন এবং কাজী নজরুলের বাছাইকৃত কবিতা আবৃত্তি করেন সমাজকল্যাণ সম্পাদক মুনিম হাসান রাফি, প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ মহসিন আহমেদ, স্কুল বিষয়ক সম্পাদক মীর সাব্বির আহমেদ।

সমাপনী বক্তব্য রাখেন প্রগতির সাধারণ সম্পাদক , সাহিত্য সাময়িকী স্বপ্নকাননের নির্বাহী সম্পাদক সাঈদ আবরার।


তিনি বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম আমাদের সম্পদ। তার অজস্র সাহিত্য সম্ভার আমাদের পাথেয়। সেই হিসেবে নজরুল চর্চা আমাদের আবশ্যিক কর্তব্য। এবং এরি সাথে বিদ্রোহী, চির সংগ্রামী নজরুল চর্চা আমাদের গ্রামীণ তারুণ্যকে অন্যায়ের বিরুদ্ধে, ন্যায়ের পক্ষে সাহসী উদ্যোগ নিতে প্রেরণা যোগাবে বলে আমি আশাবাদী।

এছাড়াও পাঠচক্রে উপস্থিত ছিলেন প্রগতির মাদরাসা বিষয়ক সম্পাদক রাহাতুল ইসলাম, দপ্তর সম্পাদক সৈয়দ বশিরুল ইসলাম। কার্যনির্বাহী সদস্য তরিকুল ইসলাম বিজয়, সাদিকুর রহমান প্রমুখ।
সবশেষে পাঠচক্রে সর্বপ্রথম উপস্থিত হওয়ায় সাধারণ সম্পাদক সাঈদ আবরারের পক্ষ থেকে সৈয়দ সায়েম ও মোহাম্মদ রাহাতুল ইসলামকে জাতীয় শিশু কিশোর পত্রিকা মাসিক নকীব উপহার দেওয়া হয়।

বার্তা প্রেরক
সৈয়দ মহসিন
প্রচার ও প্রকাশনা সম্পাদক
প্রগতি শুভসংঘ বাজনাব


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ