রবিবার, ২৬ জুন ২০২২, ০৩:০৫ অপরাহ্ন

আফগানিস্তান সিমান্তে গুলি, পাকিস্তানের ৪ সেনা নিহত

/ ২৭৪ পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৬ মে, ২০২১

মিডিয়া ডেস্ক : আফগানিস্তান সীমান্তের ভেতর থেকে একদল বন্দুকধারীর ছোড়া গুলিতে পাকিস্তানের চার সেনা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অন্তত ছয়জন। আহতদের নিকটবর্তী কোয়েটা শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে পাকিস্তান সামরিক বাহিনীর ইন্টার-সার্ভিস পাবলিক রিলেশন্স (আইএসপিআর)।

বিবৃতিতে বলা হয়, গতকাল বুধবার পাকিস্তানের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় বেলুচিস্তান প্রদেশের ঝব শহরের কাছে এ হামলার ঘটনা ঘটে। একদল সেনা আফগানিস্তান সীমান্তে বেড়া বসানোর কাজ পর্যবেক্ষণ করছিলেন। এসময় সীমান্তের ওপার থেকে আচমকা গুলি ছোড়ে বন্দুকধারীরা। জবাবে পাকিস্তানি সেনারাও পাল্টা গুলি চালায়। জানা যায়, এখন পর্যন্ত কোনো দল বা গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। পাকিস্তানি সামরিক বাহিনীও এ বিষয়ে বিস্তারিত জানায়নি।

সন্ত্রাসীদের অবাধ চলাচল, অবৈধ পাচার ও অনুপ্রবেশ রোধের লক্ষ্যে ২০১৭ সালে আফগান সীমান্তে বেড়া নির্মাণের কাজ শুরু করে পাকিস্তান। তাদের দাবি, ইতোমধ্যে আফগানিস্তানের সঙ্গে ২ হাজার ৬১১ কিলোমিটার সীমান্তের ৮৫ শতাংশতেই বেড়া নির্মাণের কাজ শেষ হয়েছে। এসব সীমান্তের স্বীকৃতি দেয়নি আফগান সরকার।

সূত্র: ডন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ