শিরোনাম
আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০১:৫৮ অপরাহ্ন

জেরুজালেম থেকে ফিলিস্তিনিদের উৎখাত পরিকল্পনা; হামাসের হুঁশিয়ারি

/ ১৫৮ পঠিত
প্রকাশের সময় : বুধবার, ৫ মে, ২০২১

মিডিয়া ডেস্ক : অধিকৃত ফিলিস্তিনের পবিত্র জেরুজালেম আল-কুদস শহরের শেখ জাররাহ শরণার্থী শিবির থেকে ফিলিস্তিনি নাগরিকদের উচ্ছেদ করার বিরুদ্ধে ইহুদিবাদী ইসরাইলকে হুঁশিয়ার করে দিয়েছে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।

গতকাল (রোববার) প্রকাশিত এক বিবৃতিতে হামাসের মুখপাত্র ফাউজি বারহুম বলেছেন, শেখ জাররাহ শরণার্থী শিবিরের লোকজনকে বহিষ্কার করার ফলে তাদের যে ক্ষয়ক্ষতি হবে তার দায়-দায়িত্ব সম্পূর্ণভাবে ইহুদিবাদী ইসরাইলকে বহন করতে হবে।

জেরুজালেম শহরের এ শরণার্থী শিবির উচ্ছেদ করে দখলদার ইহুদিবাদী ইজরাইল সেখানে অবৈধ ইহুদি বসতি স্থাপন করতে চায়। এ সম্পর্কে ফাউজি বারহুম বলেন, শেখ জাররাহ এলাকা থেকে গণভাবে ফিলিস্তিনি লোকজনকে বের করে দিয়ে তাদের ঘরবাড়ি দখল করার মধ্যদিয়ে প্রকৃতপক্ষে ইহুদিবাদী ইসরাইল জেরুজালেম শহরের মুসলিম পরিচয় মুছে দিতে চায়। তারা এই শহরে মুসলমানদের উপস্থিতির অবসান ঘটাতে চায়।

হামাসের মুখপাত্র ফাউজি বারহুম
এর আগে দখলদার ইসরাইলের একটি আদালত নির্দেশ দিয়েছে যে, আগামী বৃহস্পতিবারের মধ্যে শেখ জাররাহ শরণার্থী শিবির থেকে ছয়টি পরিবারকে অবশ্যই উচ্ছেদ করতে হবে।

একই আদালত আরো নির্দেশ দিয়েছে যে, আগামী পহেলা আগস্টের মধ্যে শরণার্থী শিবির থেকে আরো সাতটি পরিবার উচ্ছেদ করতে হবে। আদালতের এ নির্দেশ অনুসারে সেখান থেকে মোট ৫৮ জন ফিলিস্তিনি নাগরিককে উচ্ছেদ করা হবে যার মধ্যে ১৭টি শিশু রয়েছে।

ফাউজি বারহুম বলেন, ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার কারণে ফিলিস্তিনি ভূখণ্ডে বিশেষ করে জেরুজালেম আল-কুদস শহরে দখলদারিত্ব বিস্তার ও নতুন বসতি নির্মাণ করতে তেল আবিব আগের চেয়ে বেশি উৎসাহী হয়ে উঠেছে। ইসরাইলের এই অপতৎপরতা রুখে দেয়ার জন্য তিনি ফিলিস্তিনি জনগণকে রাস্তায় নেমে নিয়মিত প্রতিবাদ অব্যাহত রাখার আহ্বান জানান।

সূত্র : পার্সটুডে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ