শিরোনাম
কোরবানির ঈদ আসছে সোয়া কোটি পশু একাধিক পাকিস্তানি দূতাবাসের অ্যাকাউন্ট ব্লক করল টুইটার ইন্ডিয়া মসজিদে প্রবেশে সরকারের নতুন নির্দেশনা – ভারতে শাতেমে রাসূলের উচিত শিক্ষা দিয়েছেন নবী প্রেমিক দুই মুসলিম যুবক! ‘দা কাশ্মীর ফাইলস’ যেভাবে মুসলিমদের জন্য ভারতের ভূমিকে সঙ্কুচিত করে দিয়েছে ইউক্রেনে বিপণী কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলায় : হতাহত বেড়ে ৫০ তুরস্কে সমকামী কর্মীদের ‘প্রাইড মার্চ’ আটকাতে গ্রেফতার ২০০ ইরান-ইসরায়েল ছায়াযুদ্ধ কি সরাসরি বাস্তব যুদ্ধে রূপ নিতে যাচ্ছে যুক্তরাষ্ট্রে নারীদের গর্ভপাতের সাংবিধানিক অধিকার বাতিল কেন সৌদি যুবরাজের ঘনিষ্ঠ হতে উদগ্রীব এরদোগান?
বুধবার, ২৯ জুন ২০২২, ০৭:৩৪ পূর্বাহ্ন

বাগদাদে মার্কিন বিমানঘাঁটিতে রকেট হামলা

/ ৩৩৩ পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

মিডিয়া ডেস্ক : বাগদাদ বিমানবন্দরে মার্কিন সৈন্যদের একটি ঘাঁটিতে আজ শুক্রবার তিনটি রকেট আঘাত হেনেছে। এতে এক ইরাকি সৈন্য আহত হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। বার্তা সংস্থা এএফপি’র বরাতে জানা যায়, রকেটগুলো ইরাকি সৈন্যের নিয়ন্ত্রণে থাকা বিমানঘাঁটি অংশে আঘাত হানে। মার্কিন নেতৃত্বাধীন জিহাদি বিরোধী জোটের অংশ হিসেবে ওয়াশিংটনের মোতায়েন করা সৈন্যদের সঙ্গে তারা এ ঘাঁটি শেয়ার করে।

এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে ইরাকে মার্কিন স্বার্থে এটি হচ্ছে দ্বিতীয় হামলার ঘটনা। রবিবার রাজধানীর উত্তরে আরেকটি বিমানঘাঁটি লক্ষ্য করে পাঁচটি রকেট ছোড়া হয়। এতে ইরাকের তিন সৈন্য এবং বিদেশি দুই ঠিকাদার আহত হয়।

গত জানুয়ারিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন দায়িত্ব গ্রহণের পর থেকে সৈন্য, বাগদাদ দূতাবাস বা বিদেশি বাহিনীকে দেওয়া ইরাকি সরবরাহ কনভয়সহ আমেরিকান স্বার্থের বিরুদ্ধে শুক্রবারের হামলা ছিল ২৩তম। এসব হামলায় দুই আমেরিকান ও এক ইরাকি বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।

সূত্র: ডয়েচে ভেলে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ