রবিবার, ২৬ জুন ২০২২, ০২:১১ অপরাহ্ন

হাফেজ্জী হুজুর রহ.-এর বিশিষ্ট খলিফা মাওলানা মুমিন উল্লাহ ছাহেবের ইন্তেকাল

/ ৩৪২ পঠিত
প্রকাশের সময় : সোমবার, ৮ মার্চ, ২০২১

মিডিয়া ডেস্ক : হাফেজ্জী হুজুর রহ.-এর বিশিষ্ট খলিফা মাওলানা মুমিন উল্লাহ ছাহেব ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। (৮ মার্চ) সোমবার রাত ১২টায় তিনি নোয়াখালীর সোনাইমুড়িতে মেয়ের বাসায় ইন্তেকাল করেছেন। তার জানানা ও দাফন-কাফনের ব্যাপারে এখনো কিছু জানা যায়নি।

এ তথ্য নিশ্চিত করেছেন হযরতের খলিফা মাওলানা সাইদুর রহমান।

এর আগে মাওলানা মুমিন উল্লাহ রহ.-এর নাতিন জামাই মাওলানা মাসুম নযির জানিয়েছিলেন, হযরত দীর্ঘদিন থেকে অসুস্থ ছিলেন। বার্ধক্য জনিত অসুস্থতায় সাত আট মাস ধরে শয্যাশায়ী ছিলেন তিনি।

সূত্র জানায়, রাজধানীর আসগর আলী হাসপাতালে ২১ দিন চিকিৎসাধীন থাকার পর মাওলানা মুমিন উল্লাহ রহ.কে নোয়খালীতে নেওয়া হয়। আজ আবারো তাকে হাসপাতালে নেওয়ার কথা ছিল।

তিনি ব্যক্তিগত জীবনে ২ ছেলে ও ৩ মেয়ের জনক ছিলেন।

হযরত মাওলানা মুমিনুল্লাহ ছাহেব হাফেজ্জী হুজুরের অন্যতম খলিফা। তার আলোচনায় আকাবির বুজুর্গদের বিভিন্ন উক্তি বিশেষভাবে শোনা যেত।

তিনি বলতেন, দুআর পাশাপাশি দাওয়াও চাই। দাওয়া হচ্ছে আমলের উন্নতি, নেক কাজের উপর থাকা।

তিনি আরো বলতেন, রাতে আগে শোও, শেষ রাতে আগে ওঠ। ঘুম তো একই পরিমাণে হয়। রাতে আগে শুয়ে শেষ রাতে আগে ওঠা,পরে শুয়ে দেরি করে ওঠা- উভয় দলের ঘুমই সমান সমান। কিন্তু যারা আগে শুয়ে আগে ওঠে তারা তাহাজ্জুদ পড়তে পারে এবং ঠান্ডামাথায় পড়াশোনা করতে পারে কিন্তু দ্বিতীয় দল তেমন করতে পারে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ