শিরোনাম
গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে চীন আমাদের গচ্ছিত অর্থ বিনা শর্তে অবিলম্বে ফেরত দিন: আমেরিকাকে তালেবান ‘ইসরাইল এখন আর লেবাননে আগ্রাসন চালানোর সাহস পায় না’
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০২:১১ অপরাহ্ন

আফগানিস্তানে দায়েশ সন্ত্রাসীদেরকে হেলিকপ্টারে বহন করছে আমেরিকা

/ ৩১১ পঠিত
প্রকাশের সময় : বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১

মিডিয়া ডেস্ক : আফগান তালেবান অভিযোগ করেছে যে, মার্কিন সামরিক বাহিনী হেলিকপ্টারে করে আফগানিস্তানের ভেতরে দায়েশ সন্ত্রাসীদেরকে আফগানিস্তানের এক জায়গা থেকে আরেক জায়গায় নিয়ে যাচ্ছে।

গত সোমবার ইরানের রাজধানী তেহরানে এক সংবাদ সম্মেলনে আফগান তালেবানের একটি প্রতিনিধি দল এই তথ্য দিয়েছে। আফগান শান্তি প্রক্রিয়া এবং সংশ্লিষ্ট বিভিন্ন ইস্যু নিয়ে ইরানি কর্মকর্তাদের সঙ্গে আলোচনার জন্য প্রতিনিধিদলটি ইরান সফর করছে।

সংবাদ সম্মেলনে তালেবান নেতারা বলেছেন, আফগানিস্তানের যেসব অঞ্চল তালেবানের নিয়ন্ত্রণে রয়েছে সে সমস্ত জায়গা থেকে দায়েশ সন্ত্রাসীদেরকে পালিয়ে যেতে সাহায্য করছে মার্কিন সামরিক বাহিনী।

তালেবান প্রতিনিধিদলের সদস্য সুহাইল শাহিন সাংবাদিকদের বলেন, নানগারহার এবং কুনার প্রদেশে দায়েশের অস্তিত্ব ছিল কিন্তু তালেবান তাদের বিরুদ্ধে নির্মূল অভিযান চালায়। তালেবানের অভিযানের সময় দায়েশ সন্ত্রাসীরা অবরুদ্ধ হয়ে পড়লে সেখানে একমাত্র মার্কিন হেলিকপ্টার উড়তে দেখা গেছে। কারণ আফগানিস্তানের আকাশের ওপর আমেরিকার পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে।

এর আগেও সিরিয়া ও ইরাকে  সামরিক অভিযানের সময় দায়েশ সন্ত্রাসীদের নিরাপদ স্থানে পৌঁছে দিয়েছে মার্কিন সামরিক হেলিকপ্টার।

সূত্র : পার্সটুডে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ