শিরোনাম
ভারতে শাতেমে রাসূলের উচিত শিক্ষা দিয়েছেন নবী প্রেমিক দুই মুসলিম যুবক! ‘দা কাশ্মীর ফাইলস’ যেভাবে মুসলিমদের জন্য ভারতের ভূমিকে সঙ্কুচিত করে দিয়েছে ইউক্রেনে বিপণী কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলায় : হতাহত বেড়ে ৫০ তুরস্কে সমকামী কর্মীদের ‘প্রাইড মার্চ’ আটকাতে গ্রেফতার ২০০ ইরান-ইসরায়েল ছায়াযুদ্ধ কি সরাসরি বাস্তব যুদ্ধে রূপ নিতে যাচ্ছে যুক্তরাষ্ট্রে নারীদের গর্ভপাতের সাংবিধানিক অধিকার বাতিল কেন সৌদি যুবরাজের ঘনিষ্ঠ হতে উদগ্রীব এরদোগান? ইসরাইল, আমিরাত, যুক্তরাষ্ট্র ও ভারত মিলে ইসলাম বিদ্বেষীদের নতুন জোট গঠন কেনিয়ার লামু জেলা এখন সম্পূর্ণ আল-কায়েদার নিয়ন্ত্রণে রাশিয়ার দখলে সেভেরোদোনেস্ক
বুধবার, ২৯ জুন ২০২২, ০৫:৪৮ পূর্বাহ্ন

ভারতের এই ভ্যাকসিন পৃথিবীর সবচেয়ে নিরাপদ : স্বাস্থ্যমন্ত্রী

/ ২৭১ পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১

ভ্যাকসিন ছাড়া করোনাভাইরাস নির্মূল করা দুরূহ বিষয় উল্লেখ করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আগামী ৭ ফেব্রুয়ারি থেকে আমরা দেশব্যাপী ভ্যাকসিনেশন কার্যক্রম শুরু করব। এই বিষয়ে আমাদের মন্ত্রী, সংসদ সদস্য (এমপি), সচিব যারা রয়েছেন, তাদেরকেও আহ্বান করব এই ভ্যাকসিনেশন প্রোগ্রামে যোগ দিতে। আমরা বলতে চাই পৃথিবীতে যত ভ্যাকসিন আবিষ্কার হয়েছে এটা সবচেয়ে নিরাপদ ভ্যাকসিন। ভ্যাকসিন ছাড়া এই রোগ নির্মূল করা দুরূহ বিষয়।

আজ মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীতে একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। টিকা নিতে সবাইকে উৎসাহিত করতে জনপ্রতিনিধিদের আহ্বান জানান তিনি।
জাহিদ মালেক বলেন, পৃথিবীতে যত নেগলেক্টেদ ট্রপিকাল ডিজিজ আছে, বেশিরভাগ রোগই আমরা ভ্যাকসিনের মাধ্যমে নির্মূল করতে সক্ষম হয়েছি। পোলিও নির্মূল হয়েছে ভ্যাকসিনেশনের মাধ্যমে। কাজেই ভ্যাকসিন আমাদেরকে নিতে হবে। ভ্যাকসিন নিলে সাধারণত কিছু পার্শ্বপ্রতিক্রিয়া থাকে। বাংলাদেশের প্রতিটা মানুষ আমরা কোনো না কোনো রোগের ভ্যাকসিন নিয়েছি। আমরা যারা ভ্যাকসিন নিয়েছি তারা সবাই ভালো আছি। এই ভ্যাকসিনটি খুবই নিরাপদ। আমরা অনুরোধ করবো শহর থেকে প্রত্যন্ত গ্রাম অঞ্চলে যারা মুরুব্বি রয়েছেন তাদেরকেও উপজেলায় এসে ভ্যাকসিন নিতে। স্থানীয় জনপ্রতিনিধি, সংসদ সদস্য, চেয়ারম্যান, মেম্বার যারা রয়েছেন সবাইকে আহ্বান করবো আপনারা আপনাদের এলাকার জনগণকে ভ্যাকসিন সেন্টারে নিয়ে যাবেন এবং তাদেরকে ভ্যাকসিন দেবেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইতোমধ্যে ৫শ’র বেশি মানুষ ভ্যাকসিন নিয়েছেন। তারা সবাই ভালো আছেন। ইতোমধ্যে সব জেলায় ভ্যাকসিন পৌঁছে গেছে। উপজেলায় পর্যন্ত পৌঁছে যাবে। আগামী ৭ ফেব্রুয়ারি সারা দেশে ভ্যাকসিনি কার্যক্রম শুরু হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ