শিরোনাম
আল্লামা শফীর ১৩ দফা বাস্তবায়নে পুনরায় সক্রিয় হচ্ছে হেফাজত সরকারবিরোধী আন্দোলন : বিএনপি নেতাকর্মীরা চাঙা তিন কারণে নারায়ণগঞ্জে আবারো গলাকাটা লাশ উদ্ধার গুলিস্তানে তৈরি হতো ফোন, লেখা ‘মেড ইন চায়না-ফিনল্যান্ড’ বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করুন: পশ্চিমা বিশ্বকে ব্রিটিশ রাজনীতিক টাঙ্গাইলে বাবাকে মেরে মসজিদের মাইকে প্রচার, ছেলে আটক খুলনা-মংলা পোর্ট রেলপথ ডিসেম্বরে চালু হবে : রেলপথ মন্ত্রী আয়মান আল-জাওয়াহিরি: আল-কায়েদা নেতা মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন বলে খবর প্রচার বিবিসির আমেরিকাকে সরাসরি রাশিয়ার ‘প্রধান হুমকি’ বলে ঘোষণা দিল মস্কো
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৮:০১ পূর্বাহ্ন

পেরুতে প্রেসিডেন্টের পদত্যাগ দাবিতে বিক্ষোভে সংঘর্ষ, আহত ২০

/ ৪১১ পঠিত
প্রকাশের সময় : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০

মিডিয়া ডেস্ক : দক্ষিণ আমেরিকার দেশ পেরুর প্রেসিডেন্ট মার্টিন ভিজকারাকে বরখাস্ত করার প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভে পুলিশের সঙ্গে সংঘাতে ২০ জন আহত হয়েছে। দেশটির রাজধানী লিমা ও অন্যান্য প্রধান শহরে গত কয়েক দিন ধরে এ বিক্ষোভ চলছে। বিক্ষোভকারীরা বতর্মান প্রেসিডেন্ট ম্যানুয়েল মেরিনোর পদত্যাগ দাবি করছে এবং বর্তমান কংগ্রেস ভেঙে দেওয়ার দাবি জানিয়ে আসছে।

জানা গেছে, পুলিশ বিক্ষোভকারীদের উদ্দেশে টিয়ার গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে এবং বিক্ষোভকারীরাও পাথর ছুড়ে তার জবাব দেয়। আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, এ বিক্ষোভ দেশটির দুই দশকের মধ্যে সবচেয়ে বড় বিক্ষোভ। জানা যায়, প্রেসিডেন্ট ভিজকারাকে ঘুষ গ্রহণের অভিযোগে অভিসংশন করা হয়। এরপর প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন ম্যানুয়েল মেরিনো। কিন্তু সাবেক প্রেসিডেন্ট তাঁর বিরুদ্ধে আনা এ অভিযোগ প্রত্যাখান করেন। মূলত এর পর থেকেই ধীরে ধীরে উত্তাল হতে থাকে পেরু। লিমায় একজন বিক্ষোভকারী বলছিলেন, সমগ্র পেরু জ্বলছে, আমরা খুব ক্ষুব্ধ।
দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সংঘর্ষে কোনো মারণাস্ত্র ব্যবহার করা হয়নি, শুধু টিয়ার গ্যাস নিক্ষেপ করা হয়েছে। এদিকে বিক্ষোভকারীদের ওপর বল প্রয়োগের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে মানবাধিকার সংস্থাগুলো। মার্কিন যুক্তরাষ্ট্র অভিসংশনের ঘটনায় দেশটির সাংবিধনিক আদালতের ভূমিকা প্রত্যাশা করেছে। সূত্র : সিএনএন। 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ