শিরোনাম
জায়নিস্ট আগ্রাসন : ফিলিস্তিনি যুবককে গুলি করেই গুম করে ফেললো ইসরাইল আশ-শাবাবের দুর্দান্ত সব হামলায় ৩৪ কুফ্ফার সেনা হতাহত মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জেনে নিন এবারের তাকমীল জামাতের পরীক্ষার রেজাল্ট! ‘ইসলামপ্রিয় নেতৃত্বের ঐক্যবদ্ধ অবস্থানকে ভয় পায় সরকার’ পদ্মা সেতুতে নিয়ে খালেদাকে টুস করে ফেলে দেওয়া উচিত : প্রধানমন্ত্রী দাওরায়ে হাদীস (তাকমীল) পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা ইসলাম ও ইসলামী শিক্ষা নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে: মুফতী ফয়জুল করীম শ্বেতপত্র প্রকাশ করে গণকমিশন সংবিধান বিরোধী অপরাধ করেছে: ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ মাওলানা এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা চট্টগ্রামে জামায়াতের থানা আমিরসহ ৪৯ নেতাকর্মী গ্রেফতার
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৬:২২ অপরাহ্ন

৩ থেকে ৫ মাসের মধ্যে ইসরাইলে দূতাবাস খুলবে আরব আমিরাত

/ ৩১৬ পঠিত
প্রকাশের সময় : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০

সংযুক্ত আরব আমিরাত সফরে ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা জারেড কুশনার ও ইসরাইলের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মেইর বেন শাব্বাত

মিডিয়া ডেস্ক : সংযুক্ত আরব আমিরাত আগামী তিন থেকে পাঁচ মাসের মধ্যে ইহুদিবাদী ইসরাইলে দূতাবাস খুলবে। গত ১৩ আগস্ট ইসরাইল এবং আরব আমিরাত পূর্ণাঙ্গ কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার পর আবুধাবির পক্ষ থেকে এই ঘোষণা দেয়া হলো।

আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তার বরাত দিয়ে ইসরাইলের হাইয়ুম পত্রিকা জানিয়েছে, ইসরাইলে কূটনৈতিক মিশন খোলার পর সংযুক্ত আরব আমিরাত ইসরাইলের লোকজনকে পারস্য উপসাগরীয় এ দেশটির সফরের জন্য ভিসা ইস্যু শুরু করবে।

নাম প্রকাশে অনিচ্ছুক আমিরাতের ওই কর্মকর্তা বলেন, “এখন হতে তিন থেকে পাঁচ মাসের মধ্যে ইসরাইলে সংযুক্ত আরব আমিরাতের দূতাবাস চালুর পর ইসরাইলের লোকজন ভ্রমণ ভিসা পাওয়া শুরু করবে।” ওই কর্মকর্তা জানান, ইসরাইলের হাইফা অথবা নাজারেথ শহরে আরব আমিরাত কনস্যুলেট খোলার কথাও বিবেচনা করছে।

হাইফা শহর

আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই কর্মকর্তা তার ভাষায় আরো বলেন, “আমরা শান্তি চুক্তির আকাঙ্ক্ষা করি তবে বাস্তবতা হলো এর মাধ্যমে সব ইসরাইলের জন্য শান্তি আসবে। ইসরাইলে আরব লোকজন যাবে যা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ বিষয়। ইসরাইলকে আমরা শান্তির জন্য গুরুত্বপূর্ণ অংশীদার মনে করি।”

সূত্র : পার্সটুডে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ